সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বুধবার, ১২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ইরাকে সাত বছর আগের মামলায় তিন জনের ফাঁসি কার্যকর

ডেইলি সিলেট ডেস্ক ::
ইরাকের রাজধানী বাগদাদে ২০১৬ সালে আত্মঘাতী বোমা হামলার দায়ে তিনজনের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। ওই ভয়াবহ বোমা হামলায় তিন শতাধিক মানুষের প্রাণহানি ঘটেছিল। সোমবার (২৮ আগস্ট) ইরাকের প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক বিবৃতির বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে বিট্রিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, ২০০৩ সালে যুক্তরাষ্ট্র ইরাকে হামলা চালানোর পর এটি ছিল দেশটিতে অন্যতম ভয়াবহ বোমা হামলার ঘটনা। ২০১৬ সালে ৩ জুলাই ইরাকের রাজধানী বাগদাদের শিয়া অধ্যুষিত এলাকা কারাদাতে বিস্ফোরকবোঝাই একটি গাড়ি বিস্ফোরণ হয়। পবিত্র রমজান মাসে ওই এলাকায় ভিড়ও ছিল বেশি। এ হামলার পর পদত্যাগ করেন ইরাকের তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ গাব্বান।

বিবৃতিতে মৃত্যুদণ্ড কার্যকর হওয়া ব্যক্তিদের পরিচয় প্রকাশ করা হয়নি। তবে এতে বলা হয়েছে, রোববার ও সোমবার – দুদিনে এ ফাঁসি আদেশ কার্যকর করা হয়।

সরকারি একটি সূত্র বার্তা সংস্থা এএফপিকে জানায়, হামলার মূল হোতা গাযওয়ান আল-জাওবাইও আছেন মৃত্যুদণ্ড কার্যকর হওয়া আসামির মধ্যে। তাকে ২০২১ গ্রেপ্তার করা হয়।

আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের তথ্য মতে, ইরাকে গত বছর ১১ জনের বেশি মানুষের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। দেশটির আদালত এ সময়ে ৪১ জনের বেশি মানুষকে মৃত্যুদণ্ডের রায় দিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: