সর্বশেষ আপডেট : ১৫ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

শাহরুখের সিনেমায় ময়মনসিংহের সঞ্জীতা

ডেইলি সিলেট ডেস্ক ::

বলিউডের জনপ্রিয় অভিনেতা শাহরুখ খান। তার নতুন সিনেমা ‘জাওয়ান’ দিয়ে বলিউডে পা রাখবেন গায়িকা, অভিনেত্রী সঞ্জীতা ভট্টাচার্যের। জন্মসূত্রে বাঙালি এই অভিনেত্রীর বেড়ে ওঠা দিল্লিতে। তবে তার বাবা কলকাতার এবং মা ময়মনসিংহের। সে কারণে নিজেকে প্রবাসী বাঙালি বলে সম্বোধন করেন তিনি।

শাহরুখের সঙ্গে পর্দায় কাজ করা নিয়ে উচ্ছ্বাসের শেষ নেই এই বাঙালি অভিনেত্রীর। সম্প্রতি গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে নিজের ব্যক্তিজীবন ও ‘জাওয়ান’ সিনেমায় কাজের অভিজ্ঞ জানিয়েছেন সঞ্জীতা।

তিনি বলেন, আমার বেশ কিছু বন্ধু আছে যারা বাঙালি কিন্তু এক ফোঁটা বাংলা বলতে পারে না। আমি আসলে প্রবাসী বাঙালি ঠিকই। তবে আমার বাবা কলকাতার, আর মা ময়মনসিংহের। তাই বাঙাল-ঘটি মিলিয়ে বাংলার চলটাই আমাদের বাড়িতে বেশি।

শাহরুখ খানের ‘জাওয়ান’ সিনেমায় অভিনয়ের সুযোগ প্রসঙ্গে সঞ্জীতা বলেন, ২০২১ সালের জুলাইতে নেটফ্লিক্সে আমার প্রথম সিরিজ ‘ফিলস লাইক ইশক’ মুক্তি পেয়েছিল। তার এক মাস পরেই অর্থাৎ আগস্টে ‘জাওয়ান’ ছবিটিতে অভিনয়ের জন্য ফোন পাই। অতিমারির সময়েই। আমি জানি না তারা কীভাবে আমাকে খুঁজে পেয়েছিলেন। সিরিজটি থেকেই বোধ হয়, কারন তারপরেই আমার কাছে ফোন আসে। তবে আমাকে অডিশন দিতে হয়েছিল।

শাহরুখ-নয়নতারাকে নিয়ে বলেন, আমি ভীষণই লাকি! শাহরুখ স্যার তো অসামান্য। উনি সেটে থাকা মানেই আমরা সবাই বাড়তি এনার্জি পেয়ে যেতাম। তবে নয়নতারাও অসাধারণ। এত বড় তারকা, অথচ তার থেকে বিনম্রতা শিখতে হয়। প্রতিদিন নিজেকে নতুন করে আবিষ্কার করা, প্রতিদিন নিজের কাজের জন্য কোনও রকম অভিযোগ না করে পরিশ্রম করা- এই শিক্ষাগুলোই ‘জাওয়ান’-এর সেট থেকে আমার সব থেকে বড় পাওনা। দীপিকার সঙ্গে আমার কোনো দৃশ্য নেই। তবে নয়নতারার সঙ্গে অভিনয় করতে পেরেছি, এটা আমার জীবনের অন্যতম বড় পাওনা।

ছবিটিতে কাজের অভিজ্ঞতা নিয়ে তিনি বলেন, বলিউডে এত দিন নায়িকা শুধু নায়কের ছায়া হয়েই পর্দায় থেকেছে। কোনও সিরিজ বা সিনেমার সেটে অভিনেত্রী হিসাবে যখন আমার নিজস্ব একটা ভূমিকা থাকে, যেটা ছবির নায়কের মুখাপেক্ষী নয়— তখন সেখানে কাজ করাটা অনেক বেশি উপভোগ করা যায়। তার উপর ‘জাওয়ান’-এর সেটে এত জন অভিনেত্রী, ছবির ক্রুয়ের সদস্যরাও তখন সবাইকে তাদের প্রাপ্য সম্মান দেন।

এত দিনে দেশে এমন ছবি তৈরি হচ্ছে যেখানে মহিলাদের দৃষ্টিভঙ্গি থেকে গল্প বলা হচ্ছে। মহিলা পরিচালক, মহিলা কলাকুশলীরা কাজ করছেন। ‘জাওয়ান’ ভীষণভাবে নারীকেন্দ্রিক ছবি। এই ছবির মাধ্যমে যে বার্তা দেওয়ার চেষ্টা করেছি আমরা, সেটা আজকের যুগে দাঁড়িয়ে ভীষণ গুরুত্বপূর্ণ। আমরা সবাই খুব খুশি যে, এটা একটা প্যান-ইন্ডিয়া ফিল্ম হিসাবে মুক্তি পাচ্ছে। সত্যিই এই ছবিটা সব বয়সের দর্শকের জন্য তৈরি।

‘সত্যি বলতে, আমি এখনও পুরো বিষয়টা বিশ্বাসই হচ্ছে না। প্রায় দু’বছর ধরে আমরা কাজ করছি ‘জাওয়ান’-এ। আর কিছুদিন পরেই ছবিটা মুক্তি পাবে। এবার আস্তে আস্তে বুঝতে পারছি উত্তেজনাটা। আমার মনে হয়, যখন ছবিটা মুক্তি পাবে আর আমি নিজেকে পর্দায় দেখব তখন বোধ হয় উপলব্ধি করতে পারব যে, স্বপ্ন সত্যি হয়েছে।

আগামী ৭ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে ‘জাওয়ান’। এটি পরিচালনা করেছেন অ্যাটলি কুমার। শাহরুখ খান ছাড়া এখানে আরও অভিনয় করেছেন নয়নতারা, বিজয় সেতুপতি, প্রিয়মণি প্রমুখ। বিশেষ চরিত্রে রয়েছেন দীপিকা পাডুকোন। ছবিটি প্রযোজনা করেছেন রেড চিলিজ এন্টারটেইনমেন্ট।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: