সর্বশেষ আপডেট : ১৭ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিরাজগঞ্জে কমতে শুরু করেছে যমুনা নদীর পানি

ডেইলি সিলেট ডেস্ক ::
সিরাজগঞ্জে যমুনা নদীতে পানি কমতে শুরু করেছে। তবে এখনও নিম্নাঞ্চলে পানি নামার পরিস্থিতির উন্নতি হয়নি। নিম্নাঞ্চলে পুরোপুরি পানি নামতে কিছুদিন সময় লাগবে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড।

শুক্রবার (১৮ আগস্ট) সিরাজগঞ্জ হার্ড পয়েন্টে যমুনা নদীর পানির সমতল রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ৬৭ মিটার। ২৪ ঘণ্টায় ৪ সেন্টিমিটার কমে বিপৎসীমার ২৩ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা-১২ দশমিক ৯০ মিটার)।

অপরদিকে, কাজিপুরের মেঘাই ঘাট পয়েন্টে পানির সমতল রেকর্ড করা হয়েছে ১৪ দশমিক ৩৭ মিটার। ২৪ ঘণ্টায় ২ সেন্টিমিটার কমে বিপৎসীমার ৪৩ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে (বিপৎসীমা- ১৪.৮০ মিটার)।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী রঞ্জিত কুমার সরকার জানান, গত ২ দিনে যমুনার পানি শহর রক্ষা হার্ড পয়েন্টে ৭ সেন্টিমিটার ও কাজিপুরের মেঘাই পয়েন্টে ৯ সেন্টিমিটার কমেছে।

আগামি ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, যমুনার পানি কমতে থাকবে। তাই এ দফায় বন্যা হওয়ার কোনো আশঙ্কা নেই। নদীতে পানি কমলেও সিরাজগঞ্জের নিম্নাঞ্চলের এলাকা থেকে এখনও পানি নামতে শুরু করেনি বলে তিনি জানিয়েছেন।

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আকতারুজ্জামান বলেন, চলতি বন্যা পরিস্থিতি মোকাবিলার জন্য সরকারি ভাবে ৭৪০ মেট্রিক টন চাল, নগদ ২০ লাখ ৩৫ হাজার টাকা, শিশুদের জন্য ২ লাখ টাকা ও গো-খাদ্য ৫ লাখ টাকা বরাদ্দ পেয়েছি। কিন্তু এখন পর্যন্ত ক্ষয়ক্ষতির হিসেব পাওয়া যায়নি। তবে যমুনার পানি কমতে শুরু করেছে। পানি পুরোপুরি নামার পর ক্ষয়ক্ষতির রিপোর্ট পাওয়া যাবে। সেই অনুযায়ী তালিকার কাজ শুরু হবে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: