সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
শনিবার, ২৫ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

একটি কেন্দ্রে ১ ঘণ্টায় ১ ভোট!

ডেইলি সিলেট ডেস্ক ::

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ভোটগ্রহণ শুরু হয়েছে। এ দফায় আজ বুধবার ১৩৯টি উপজেলায় নির্বাচন হচ্ছে। সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। তবে সকালে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি একেবারে কম। এরই ধারাবাহিকতায় ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলা নির্বাচনে একটি কেন্দ্রে এক ঘণ্টায় ভোট পড়েছে মাত্র একটি।

উপজেলা সদরের দাতমণ্ডল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বুধবার সকাল ৮-৯টা পর্যন্ত কেন্দ্রে গিয়ে দেখা যায়, কেন্দ্রটিতে পুরুষ ও নারী ভোটারদের জন্য চারটি করে বুধ স্থাপন করা হয়েছে। তবে কেন্দ্রে ভোটারের উপস্থিতি একেবারে কম।

কেন্দ্রের এক এজেন্ট মো. আল কাউছার বলেন, ভোটারের চেয়ে এজেন্ট বেশি। ভোট কক্ষে স্থান সংকুলানের কারণে অর্ধেক এজেন্টকে প্রবেশ করতে দেওয়া হয়নি।

তবে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. শহীদুল ইসলাম বলেন, এজেন্টদের প্রবেশে বাধা দেওয়ার তথ্য সঠিক না। জাতীয় পরিচয়পত্র না থাকায় কয়েকজন এজেন্ট দায়িত্ব পালন করতে পারেনি। কাউকে বের করে দেওয়ার বিধান নেই। আর ভোটার উপস্থিতি কম হওয়ার বিষয়ে তিনি বলেন, সকালে ভোটারদের উপস্থিতি একটু কমই থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতিও বাড়বে।

দাতমণ্ডল কেন্দ্রের প্রিসাইডিং অফিসার সঞ্জিত কুমার দেব বলেন, এ কেন্দ্রে মোট ভোট ৩ হাজার ৪০৫ জন। ৪টি কক্ষে ৮ বুথে ভোট নেওয়া হচ্ছে। তাই ১০৪ জন এজেন্টকে জায়গা দেওয়া সম্ভব হবেনা। সেজন্য বলা হয়েছে, প্রতি প্রার্থীর পক্ষে একজন করে এজেন্ট দিতে।

আইনশৃঙ্খলার দায়িত্ব পালন করা এসআই কফিল বলেন, এই কেন্দ্রে নেই পানি ও বিদ্যুৎ। সারা রাত খুব কষ্ট করতে হয়েছে।

নাসিরনগর উপজেলার ১৩টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ২ লাখ ৫৬ হাজার ৩১৯ জন। ভোটের নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যরা নিয়োজিত রয়েছেন। ১৩টি ইউনিয়নে ১৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: