সর্বশেষ আপডেট : ১৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিঙ্গাপুরে অর্থ পাচারবিরোধী অভিযান, ১০ বিদেশি গ্রেপ্তার

ডেইলি সিলেট ডেস্ক ::
সন্দেহভাজন আন্তর্জাতিক মানি লন্ডারিং চক্রের বিরুদ্ধে অভিযান চালিয়েছে সিঙ্গাপুর কর্তৃপক্ষ। এ সময় ১০০ কোটি সিঙ্গাপুরি ডলার মূল্যের নগদ অর্থ, সম্পত্তি, বিলাসবহুল গাড়ি এবং অন্যান্য সম্পদ জব্দ করা হয়েছে। বুধবার (১৬ আগস্ট) দেশটির পুলিশ এ তথ্য জানিয়েছে বলে এক প্রতিবেদন প্রকাশ করে ফরাসি বার্তা সংস্থা এএফপি।

প্রতিবেদনে ফরাসি সংবাদ সংস্থাটি জানিয়েছে, মঙ্গলবার রাজধানীসহ বিভিন্ন স্টেটে অভিযান চালায় সিঙ্গাপুরের পুলিশ। এ সময় আন্তর্জাতিক মানি লন্ডারিং চক্রের ১০ বিদেশি সদস্যকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃতরা চীন, তুরস্ক, কম্বোডিয়া, সাইপ্রাস ও ভানুয়াতুর নাগরিক।

অভিযানের সময় সম্পদ, গাড়ি, বিলাশ দ্রব্য ও ব্যাগ জব্দ করা হয়। পরে পুলিশ জানায়, জব্দকৃত সম্পদ ও মালামালের বাজারমূল্য ১০০ কোটি সিঙ্গাপুর ডলার বা ৭৩ কোটি ৬০ মার্কিন ডলার।

পুলিশ বলছে, তারা এমন একটি চক্রের সন্ধান পেয়েছে যারা কিনা সিঙ্গাপুরে থেকে সংঘবদ্ধ অপরাধ করে থাকে। এর মধ্যে রয়েছে অনলাইন জুয়ার মতো অপরাধ।

এদিকে, গ্রেপ্তারকৃতদের ব্যাংক অ্যাকাউন্টও জব্দ করা হয়েছে। পুলিশ জানিয়েছে, অ্যাকাউন্টগুলোতে মোট ১১ কোটি সিঙ্গাপুর ডলার রয়েছে। এ ছাড়া নগদ অর্থ জব্দ করা হয়েছে দুই কোটি ৩০ লাখ সিঙ্গাপুর ডলার। পাশাপাশি ভার্চুয়াল সম্পদের কাগজপত্রও জব্দ করা হয়েছে।

চক্রটির বিরুদ্ধে হওয়া অভিযানে ৪০০’র বেশি পুলিশ অংশ নেয়। সন্দেহভাজনদের বিলাসবহুল বাড়ি এবং দামী অ্যাপার্টমেন্ট থেকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ বলছে, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে অধিকতর তদন্ত চলছে। তাদের ব্যাংক অ্যাকাউন্টগুলো ফ্রিজ করা হয়েছে।

বিশ্বের অন্যতম ব্যবসায়িক কেন্দ্র সিঙ্গাপুর। তবে, দেশটিতে মানি লন্ডারিং নিয়ে কঠোর আইন রয়েছে। মানি লন্ডারিং অভিযোগ প্রমাণিত হলে ১০ বছরের সাজার বিধান রয়েছে দেশটিতে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: