সর্বশেষ আপডেট : ৪৫ মিনিট ২২ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মঙ্গলবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী

ডেইলি সিলেট ডেস্ক ::
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবসের রাষ্ট্রীয় কর্মসূচিতে যোগ দিতে একদিনের সফরে মঙ্গলবার (১৫ আগস্ট) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে, প্রধানমন্ত্রীর সফর ঘিরে জেলা প্রশাসনের পক্ষ থেকে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। জেলা পুলিশের পক্ষ থেকে জেলাজুড়ে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যবস্থা। এদিকে শোক দিবস উপলক্ষে ব্যানার ফেস্টুন ও তোরণে ছেয়ে গেছে জেলার বিভিন্ন সড়ক ও মহাসড়ক।

জানা গেছে, মঙ্গলবার বেলা ১১টায় প্রধানমন্ত্রী সড়ক পথে পদ্মা সেতু হয়ে টুঙ্গিপাড়ায় পৌঁছাবেন। টুঙ্গিপাড়া পৌঁছে প্রথমে তিনি বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করবেন। এ সময় তিন বাহিনীর একটি চৌকস দল প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার দেবেন। পরে ৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুসহ তার পরিবারের সব সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ, বিশেষ দোয়া ও মোনাজাতে অংশ নেবেন প্রধানমন্ত্রী।

দোয়া ও মোনাজাত শেষে দলীয় প্রধান হিসেবে কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানাবেন সরকার প্রধান। পরে সব সহযোগী সংগঠনের নেতাকর্মীরা একে একে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন। প্রধানমন্ত্রী সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে আয়োজিত দোয়া ও মোনাজাতে অংশ নেবেন। এরপর ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করবেন। পরে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য উন্মুক্ত করে দেয়া হবে সমাধিসৌধ কমপ্লেক্স।

এ জন্য সমাধিসৌধ কমপ্লেক্সের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। কমপ্লেক্সের মূল স্তম্ভসহ বঙ্গবন্ধু কমপ্লেক্স ধোয়া মোছাসহ শোভাবর্ধন করা হয়েছে। শোকের আবহ সৃষ্টি করতে টুঙ্গিপাড়ায় প্রতিটি মোড়ে মোড়ে কালো কাপড় দিয়ে বানানো হয়েছে তোরণ। টাঙানো হয়েছে ব্যানার, ফেস্টুনসহ কালো পতাকা।

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক কাজী মাহাবুবুল আলম বলেন, জাতির পিতার শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রীর এ সফরকে সুষ্ঠু ও সুন্দর করার জন্য সব প্রস্তুতি ইতোমধ্যে সম্পন্ন করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে সব ধরনের প্রস্তুতি। জাতির পিতার সমাধিসৌধ কমপ্লেক্সে ধোয়া-মোছাসহ উন্নয়নমূলক কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে।

জেলা পুলিশ সুপার আল বেলী আফিফা বলেন, প্রধানমন্ত্রীর এ আগমনকে ঘিরে জেলা পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা। পোশাকে ও সাদা পোশাকে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত রয়েছে।

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল বাশার খায়ের বলেন, সব কর্মসূচি সফল করতে উপজেলা আওয়ামী লীগ সর্বদা প্রস্তুত রয়েছে। এদিন উপজেলাজুড়ে প্রতিটি এলাকায় দোয়া মাহফিল ও ভোজের আয়োজন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: