সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শনিবার, ২২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ইতিহাস গড়তে পারল না ভারত, ওয়েস্ট ইন্ডিজের সিরিজ জয়

ডেইলি সিলেট ডেস্ক ::
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ইতিহাস গড়তে পারল না ভারত। বরং নিকোলাস পুরান-ব্রেন্ডন কিংদের ঝড়ো ব্যাটিংয়ে ৮ উইকেটের বড় জয়ে ৩-২ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

বাংলাদেশ সময় রোববার রাতে স্বাগতিক হিসেবে খেলা ওয়েস্ট ইন্ডিজ ১৬৬ রানের লক্ষ্য ছুঁয়ে ফেলে ২ ওভার হাতে রেখেই। রান তাড়ায় দলটির জয়ের নায়ক ব্রেন্ডন কিং। ক্যারিবীয় ওপেনার ৮৫ রান করে অপরাজিত ছিলেন। তার ৫৫ বলের ইনিংসটি সাজানো ৫ চার ও ৬ ছক্কায়। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে কিংয়ের এটিই সর্বোচ্চ ইনিংস।

তবে গায়ানার প্রভিডেন্স ও যুক্তরাষ্ট্রের লডারহিলে তৃতীয় ও চতুর্থ ম্যাচটি জিতে সিরিজে সমতা ফেরানো ভারত আজ প্রথমে ব্যাটিং নিয়ে করে ৯ উইকেটে ১৬৫ রান। যেখানে সবচেয়ে বড় অবদান সূর্যকুমার যাদবের। তিনে নেমে ৪৫ বলে ৬১ রান করেছেন ‘স্কাই’, মেরেছেন ৪টি চার ও ৩টি ছক্কা।

এদিন ম্যাচে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন ভারতীয় অধিনায়ক হার্দিক পান্ডিয়া। আগের দুই ম্যাচেই সফল ছিল ভারতের ব্যাটিং লাইনআপ। সেই ফর্ম টেনে আনা হলো এদিনও। আগের দিনের মত ওপেনিং জুটি অবশ্য সফল হয়নি। শুভমান গিল আর জশস্বী জয়সওয়াল দুজনেই ফিরেছেন দুই অঙ্কের রান স্পর্শ করার আগেই। দুজনেই স্পিনার আকিল হোসাইনের শিকার।

কিন্তু তিনে নামা সূর্যকুমার যাদব খেললেন আরও এক দুর্দান্ত ইনিংস। ‘দ্য স্কাই’ ৪৫ বলে ৪টি চার আর ৩ ছয়ে সাজানো ইনিংসে করলেন ৬১ রান। ভারতকে লড়াকু সংগ্রহ এনে দেয়ার জন্য এটিই ছিল যথেষ্ট। তিলক ফিরে গেলেও সূর্যকে সঙ্গ দিয়েছেন স্যাঞ্জু স্যামসন এবং হার্দিক পান্ডিয়া।

তবে বড় স্কোর কেউই করতে পারেননি। দুজনেই ফিরেছেন ম্যাচসেরা রোমারিও শেফার্ডের শিকার হয়ে। মাঝে সূর্যকুমারকে ফিরিয়েছেন অভিজ্ঞ জেসন হোল্ডার। শেষে আবারও জোড়া শিকার করেছেন শেফার্ড। ভারত তাদের ইনিংস শেষ করেছে ১৬৫ রানে।

১৯তম ওভারে হ্যাটট্রিকের সুযোগ হারানো ক্যারিবীয় পেসার রোমারিও শেফার্ড ৩১ রানে নিয়েছেন ৪ উইকেট। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটাই তার সেরা বোলিং। এবারের সিরিজটা শেফার্ড শেষ করলেন ৯ উইকেট নিয়ে। ভারতের বিপক্ষে যা এক টি-টোয়েন্টি সিরিজে যৌথ সর্বোচ্চ। ২০২২ সালে ৯ উইকেট নিয়েছেন শেফার্ডেরই সতীর্থ ওবেদ ম্যাকয়।

পরে ওভারপ্রতি ৮ এর বেশি লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি ওয়েস্ট ইন্ডিজের। ম্যাচের দ্বিতীয় ওভারেই আর্শদ্বীপের বলে ক্যাচ দিয়ে আউট হয়েছেন কাইল মায়ার্স। কিন্তু ওখানেই শেষ ভারতের সাফল্য। নিকোলাস পুরানকে সঙ্গে নিয়ে লডারহিলের মাঠে ঝড় তুলেছেন ব্রেন্ডন কিং। অন্যপাশে তাকে সঙ্গ দিয়েছেন অনেকেই।

এই সিরিজে আলাদা করে নজর কেড়েছেন তিলক ভার্মা। এদিনও ভাল খেলেছেন। দলের দ্বিতীয় সর্বোচ্চ ২৭ রান এসেছে তার ব্যাট থেকে। লম্বা হতে পারতো তার ইনিংস। তবে থামতে হয়েছে রস্টন চেজের দারুণ বোলিংয়ে। দুজন মিলে রান তুলেছেন ওভারপ্রতি ৯ এর বেশি গড় নিয়ে।

এদের মধ্যে কিং ছিলেন আরও বেশি বিধ্বংসী। দুজনের জুটি থেকে এসেছে ১০৭ রান। ফিফটি থেকে তিন রান দূরে থাকতে পার্টটাইম বোলার তিলক ভার্মার শিকার হয়েছেন পুরান। ১ চার আর ৪ ছয়ে সাজানো তার ৪৭ রানের ইনিংস। তবে অন্যপাশে কিং ছিলেন অবিচল।

৫৫ বলে ৮৫ রানে অপরাজিত থেকেই মাঠ ছেড়েছেন এই ওপেনার। চার নাম্বারে আসা শাই হোপও সঙ্গ দিয়েছেন তাকে। ১৩ বলে ২২ রানের ছোট ইনিংসটা জয়কে করেছে আরও সহজ। শেষ পর্যন্ত ২ ওভার বাকি থাকতেই জয় নিশ্চিত করে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: