সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৪২ সেকেন্ড আগে
সোমবার, ১৫ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ক্যান্সারে মারা গেলেন ব্রিটিশ অভিনেতা রবার্ট সোয়ান

ডেইলি সিলেট ডেস্ক ::
হলিউডের জনপ্রিয় ব্রিটিশ অভিনেতা রবার্ট সোয়ান লিভার ক্যান্সারে মারা গেছেন। বুধবার তার মৃত্যু হয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৮ বছর।

সিনেমা সংশ্লিষ্ট গুরুত্বপূর্ণ একটি ম্যাগাজিনের প্রতিবেদন থেকে রবার্ট সোয়ানের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হয়েছে। মৃত্যুর কারণ হিসেবে উল্লেখ করা হয়েছে, লিভার ক্যান্সারে আক্রান্ত ছিলেন এ অভিনেতা।

রবার্ট সোয়ানের একজন পারিবারিক বন্ধু তার বিষয়টি নিয়ে বলেন, রবার্ট সোয়ানের স্বপ্ন ছিল পুরস্কার বিজয়ী চিত্রনাট্যকার স্যামুয়েল জনসন সম্পর্কে একটি সিনেমা নির্মাণ করবেন। যিনি আধুনিক অভিধান তৈরির কৃতিত্ব পেয়েছিলেন।

এ ব্রিটিশ অভিনেতা ডি পালমারের ‘দ্য আনটাচেবলস’ (১৯৮৭) সিনেমায় মাউন্টি ক্যাপ্টেইনের ভূমিকাসহ কয়েকটি সিনেমায় অনবদ্য চরিত্রে অভিনয়ের জন্য পরিচিত ছিলেন। যেটিতে কেভিন কস্টনার অভিনয় করেছিলেন এবং শন কনারি অস্কার পেয়েছিলেন।

রবার্ট সোয়ান কুয়েটিন ট্যারান্টিনোর ১৯৯৪ সালের ‘ন্যাচরাল বর্ন কিলার’এ ডেপুটি নাপালটোনির ভূমিকায় অভিনয় করেছিলেন। ১৯৮৪ সালে এমি মনোনীত জেন ফন্ডার নেতৃত্বাধীন টেলিভিশন সিনেমা ‘দ্য ডলমেকার’ এবং ১৯৮৬ সালে ডেভিড অ্যানসপাগের পরিচালনায় ফিচার সিনেমা ‘হুসিয়ারস’ এ একজন প্রশিক্ষক হিসেবে অভিনয় করেছিলেন।

এছাড়া ‘ব্যাকড্রাফট’, ‘সামহোয়ার ইন টাইম’, ‘হার্ট অব স্টিল’,‘দ্য টোয়াইলাইট জোন’, ‘স্টিংরে’, ‘হো ইজ দ্যাট গার্ল’, ‘অল মাই চিলড্রেন’, ‘মিসিং পার্সন’,‘দ্য ওনার’এবং ‘রুডি’ সিনেমায় দেখা গেছে তাকে।

এছাড়াও তাকে কয়েকটি নাটকে দেখা গেছে, যা সমালোচকদের প্রশংসা কুড়িয়েছে। ১৯৭৫ সালে ‘দ্য লেসন’এ প্রধান চরিত্রে অভিনয়ের জন্য সেরা অভিনেতা হিসেবে জোসেফ জেফারসন পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন। আবার ১৯৭৭ সালে ‘নক নক’ এ সহায়ক ভূমিকায় এবং ‘ব্যুরিড চাইল্ড’ এ অভিনয়ের জন্য জোসেফ জেফারসন পুরস্কারের মনোনয়ন পেয়েছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: