সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আমি মুসলিম হয়ে শান্তি পেয়েছি: এর আর রহমান

ডেইলি সিলেট ডেস্ক ::
ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী এ আর রহমান। ধর্ম বদল করে হিন্দু থেকে মুসলিম হয়েছেন এ আর রহমান। দেশের জনপ্রিয় সংগীত পরিচালকের এই গল্প সবার জন্য। কীভাবে মুসলিম সংগীতগুরু সংস্পর্শে এসে রহমান হয়ে উঠলেন । সেই রহমানই এবার এক সাক্ষাৎকারে জানালেন, ইসলাম এবং সুফির সান্নিধ্যে আসার পরই তার জীবন যেন নতুন খাতে বইতে লাগল। জীবনের লড়াই যেন আরও সহজ হয়ে উঠল, তারপর জগৎ জোড়া সুনাম আর জীবনের শান্তি। এসবই নাকি তিনি লাভ করেছেন ইসলাম নেওয়ার পর।

জন্মের পর রহমানের বাবা তার নাম রেখেছিল দিলীপ কুমার। সুরকার বাবা আর কে শেখরের মৃত্যুর পর পুরো পরিবার ইসলাম ধর্ম গ্রহণ করে। তার কিছু বছর পর মুক্তি পায় ‘রোজা’ ছবি। যার মধ্যে দিয়ে রহমানের নাম ছড়িয়ে পড়ে পুরো বিশ্বে।

এই সাক্ষাৎকারে রহমান জানান, কেউ আমাকে এই পথে আসার জন্য বলেনি। আমিই অনেক শান্তি পেতাম। মনে হচ্ছিল, সব যেন ঠিক চলছে। মনের ভেতর কিছু বিশেষ অনুভূতি কাজ করত। যে জিঙ্গেলগুলো প্রত্যাখ্যান করা হয়েছিল, প্রার্থনার পর সেগুলোই কবুল হয়ে যেতে থাকল।

তাহলে ইসলাম ধর্ম গ্রহণের পরই কি জীবনে সফলতা এসেছে এমন প্রশ্ন অনেকেই করেন এ আর রহমানকে। উত্তরে এই সংগীতজ্ঞ বলেন, এটা ইসলামে ধর্মান্তরের বিষয় নয়। এটি আসলে নিজের ভিতর নিজেকে খুঁজে পাওয়া, নিজেকে অনুভব করা। এক্ষেত্রে আধ্যাত্মিক ও সুফি গুরুদের শিক্ষা এবং আমার মায়ের ভাবনাচিন্তাও বিশেষ ভূমিকা রেখেছে। প্রত্যেক বিশ্বাসেই বিশেষ কিছু রয়েছে এবং আমরা একটি বিশ্বাস বেছে নিয়েছি মাত্র। এবং আমরা এর পক্ষে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: