সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজে নবীনবরণ

ডেইলি সিলেট ডেস্ক ::
২০২২-২৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের বরণ করে নিল আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ। সোমবার দুপুরে প্রতিষ্ঠাটির কলেজ বিল্ডিংয়ে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয়া হয়। এর মধ্য দিয়ে প্রতিষ্ঠানটির ১৫তম ব্যাচের ক্লাস শুরু হলো।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আনোয়ার হোসেন খান এমপি। চেয়ারপার্সন ছিলেন আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডা. এখলাছুর রহমান।

এ সময় আরও উপস্থিত ছিলেন, উপাধ্যক্ষ অধ্যাপক ডা. হাবিবুজ্জামান চৌধুরী, উপদেষ্টা মেজর জেনারেল (অব.) আশরাফ আব্দুল্লাহ ইউসুফ, অধ্যাপক ডা. গুলনেওয়াজ বেগম, অধ্যাপক ডা. সুলতানা রোকেয়া মান্নান, অধ্যাপক ডা. মৌসুমী সেন প্রমুখ।

সহকারী অধ্যাপক ডা. তামান্না মাহমুদ উর্মির সঞ্চালনায় প্রাণবন্ত এই নবীনবরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকরা।

প্রধান অতিথির বক্তব্যে আনোয়ার হোসেন খান এমপি বলেন, আমাদের জন্য দিনটি আনন্দের। নতুন অতিথিরা এসেছে। আজ থেকে ১৫তম ব্যাচের ক্লাস শুরু হচ্ছে। এখনো ভর্তি শেষ হয়নি, ভর্তি চলছে। আমাদের আরও শিক্ষার্থীরা আসবে। ভর্তি শেষ হলে আবারও জমকালো অনুষ্ঠান হবে।

তিনি বলেন, শেখ হাসিনার সরকার সফলতার সাথে কোভিড পরিস্থিতি মোকাবিলা করেছে। বেসরকারি হাসপাতালের মধ্যে আমাদের মেডিকেল হাসপাতাল প্রথম করোনা চিকিৎসায় এগিয়ে আসে।

নতুন শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ ও হাসপাতালের উপদেষ্টা মেজর জেনারেল (অব.) আশরাফ আব্দুল্লাহ ইউসুফ বলেন, এই কলেজের ফ্যাকাল্টির সকল সদস্য দায়িত্বশীল ও দক্ষ। তারা সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছেন। অভিভাকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা যেমন আপনাদের সন্তানের প্রতি যত্নশীল, তেমনি আমরাও যত্নশীল।

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. এখলাছুর রহমান বলেন, আজ থেকে ক্লাস শুরু। বাংলাদেশ, ভারত ও নেপাল মিলে এখন পর্যন্ত মোট ১২৫ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে। ভর্তি চলছে, আরও ভর্তি হবে।

শিক্ষার্থীদের নিয়মিত ক্লাসে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, যারা নিয়মিত ক্লাস করবে তারা অবশ্যই ভালো করবে। শিক্ষার্থীদের সফলতার সাথে কোর্স শেষ করে পেশাগত জীবনে যাওয়ার আশা ব্যক্ত করেন তিনি।

উপাধ্যক্ষ অধ্যাপক ডা. হাবিবুজ্জামান চৌধুরী বলেন, ইতোমধ্যে আনোয়ার খান মর্ডাণ মেডিকেল কলেজ দেশের সেরা বেসরকারি মেডিকেল কলেজ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে অধ্যাপক ডা. গুলনেওয়াজ বেগম বলেন, লক্ষ অর্জনের জন্য প্রথম দিন থেকে, প্রথম ক্লাস থেকে তোমাদের ডিসিপ্লিনের মধ্য দিয়ে যেতে হবে।

অধ্যাপক ডা. সুলতানা রোকেয়া মান্নান বলেন, এখানে প্রতি মুহূর্তে নতুন কিছু শেখা ও জানার সুযোগ থাকবে। প্রতি মুহূর্তে নিজেকে গড়ে তোলার সুযোগ পাবে তোমরা, সেই সুযোগ কাজে লাগতে হবে।

এরআগে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। পরে নতুন ২০২২-২৩ বর্ষের শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। এ সময় একজন করে বাংলাদেশী, ভারতীয় ও নেপালের শিক্ষার্থী এবং অভিভাবক তাদের অভিমত ব্যক্ত করেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: