সর্বশেষ আপডেট : ২০ ঘন্টা আগে
বুধবার, ১২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

শিশুদের হাতেই উন্নত বাংলাদেশের চাবিকাঠি: প্রতিমন্ত্রী

ডেইলি সিলেট ডেস্ক ::

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, আজকের শিশুদের হাতেই রয়েছে ২০৪১ সালের উন্নত বাংলাদেশের চাবিকাঠি। তাই শিশুদের মেধা ও মননের বিকাশের প্রতি সর্বোচ্চ গুরুত্বারোপের পাশাপাশি তাদের খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকাণ্ডের প্রতিও আকৃষ্ট করতে হবে। এর মধ্য দিয়ে শিশুর মনে দেশপ্রেম, কর্তব্যপরায়ণতা ও উদারনৈতিক মানসিকতার উন্মেষ ও বিকাশ ঘটবে।

রোববার বিকেলে ঢাকা পিটিআই মিলনায়তনে প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ বিতরণ উপলক্ষে জাতীয় পর্যায়ের শিক্ষার্থীকেন্দ্রিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অন্তহীন প্রয়াস অব্যাহত আছে। উপবৃত্তি কার্যক্রম নতুনভাবে চালুকরণ, স্কুল ফিডিং কার্যক্রম দ্রুত চালুকরণের মধ্য দিয়ে ঝরে পড়া রোধ হবে এবং প্রাথমিক বিদ্যালয়ে আসতে প্রান্তিক পর্যায়ের শিশুরা উৎসাহী হবে। এছাড়া রাজধানীসহ প্রতিটি স্কুলকে নান্দনিকভাবে সাজানো হচ্ছ। ভবিষ্যতের পাঠশালা হবে শিশুর দিনযাপনের প্রিয় প্রাঙ্গণ।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: