সর্বশেষ আপডেট : ২২ ঘন্টা আগে
রবিবার, ১৪ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৩০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

অনুমতি ছাড়াই মিছিল-সমাবেশের ঘোষণা জামায়াতের

ডেইলি সিলেট ডেস্ক ::

অনুমতি ছাড়াই আগামীকাল সোমবার (৫ জুন) তিন দফা দাবিতে রাজধানীতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী বাংলাদেশ। এর আগে এ কর্মসূচির অনুমতি চেয়ে আবেদন করলেও অনুমতি দেয়নি ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

রোববার (৪ জুন) জামায়াতের পক্ষ থেকে জানানো হয়েছে, বায়তুল মোকাররমের সামনে সোমবারের (৫ জুন) পূর্বঘোষিত কর্মসূচি শান্তিপূর্ণভাবে বাস্তবায়নে প্রশাসন জামায়াতে ইসলামীকে সহযোগিতা করবে। সভা-সমাবেশ করা গণতান্ত্রিক অধিকার। এ অধিকার ক্ষুণ্ন করলে এর দায়ভার প্রশাসনের ওপর বর্তাবে।

এদিকে ডিএমপির কর্মকর্তারা বলছেন, অনুমতি ছাড়া মিছিল-সমাবেশের সুযোগ নেই। কেউ বিশৃঙ্খলার চেষ্টা করলে আইনানুগ কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে। এজন্য পুলিশের পক্ষ থেকে প্রস্তুতি রয়েছে।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, জামায়াতে ইসলামী সমাবেশের জন্য আনুষ্ঠানিক অনুমতি চেয়েছিল। ডিএমপির পক্ষ থেকে অনুমতি দেওয়া হয়নি।

অনুমতি ছাড়াই সমাবেশের প্রস্তুতি নিয়েছে জামায়াতে ইসলামী, এক্ষেত্রে পুলিশের ভূমিকা কী হতে পারে জানতে চাইলে কোনো মন্তব্য করেননি ডিএমপি কমিশনার।

জানমালের নিরাপত্তার কথা ভেবে ও অফিস-আদালত খোলা থাকায় ৫ জুন তাদের এ বিক্ষোভ মিছিলের অনুমতি দেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন ডিবিপ্রধান ডিএমপির অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ।

রোববার দুপুরে নিজ কার্যালয়ে তিনি সাংবাদিকদের বলেন, জানমাল, অফিস আদালতের কথা চিন্তা করে জামায়াতকে ৫ জুন বিক্ষোভ সমাবেশ করতে নিষেধ করেছেন ডিএমপি কমিশনার। তারপরও তারা মিছিলের প্রস্তুতি নিচ্ছে বলে আমরা ফেসবুকের মাধ্যমে দেখতে পাচ্ছি। বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে তারা বিভিন্ন ধরনের অপতৎপরতা চালাচ্ছে। তারা যদি পুলিশের নিষেধ অমান্য করে, জোর করে আইনশৃঙ্খলা বিঘ্নিত করে, জানমালের ক্ষতি করে সমাবেশ করতে চায়, সেক্ষেত্রে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে।

হারুন অর রশীদ বলেন, তারা জাতীয় নির্বাচনের আগে হঠাৎ করে সমাবেশ করতে চায়, বিষয়টি আমরা তদন্ত করছি। পুলিশের নির্দেশনা অমান্য করে কেউ গাড়ি ভাঙচুর করলে উসকানিদাতাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কর্মসূচির বিষয়ে জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির ডা. সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের বলেন, বাংলাদেশে রাজনীতি করার জন্য নিবন্ধন জরুরি নয়। রাজনৈতিক সভা-সমাবেশ, মিছিল করার জন্য নিবন্ধন কিংবা অনুমতির প্রয়োজন নেই।

তিনি বলেন, আমরা বিশৃঙ্খলা চাই না। শান্তিপূর্ণ সমাবেশ বাস্তবায়নে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করছি। সমাবেশ বাস্তবায়নে সহযোগিতা করা পুলিশের নৈতিক দায়িত্ব।

জামায়াতের ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য আশরাফুল আলম ইমন বলেন, আমরা বার বার অনুমতি চেয়েছি। কিন্তু আমাদের বার বারই রিফিউজ করা হয়েছে। এবারও আমরা নিয়মতান্ত্রিক উপায়ে সমাবেশ করার অনুমতি চেয়েছি। কিন্তু তারা এখন পর্যন্ত অনুমতি দেননি। তবে আমাদের অনুমতি দিলে খুবই ভালো। অনুমতি না দিলেও আমরা কর্মসূচি পালন করবো। কোনো বাধাই জামায়াতে ইসলামী তোয়াক্কা করবে না। অনুমতি না দিয়ে পুলিশ যদি স্যাবোটাজ করে, বিশৃঙ্খলা করে, বাধা দেয় তবে দায়-দায়িত্ব পুলিশকেই নিতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: