সর্বশেষ আপডেট : ১২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নির্বাচন নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি সার্কাস খেলছে: জিএম কাদের

ডেইলি সিলেট ডেস্ক ::
জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের এমপি বলেছেন, নির্বাচন ব্যবস্থাকে স্বাধীন করতে সবার একমত হওয়া জরুরি। এজন্য সব রাজননৈতিক দলের একত্রিত হয়ে নির্বাচন ব্যবস্থা নির্ধারণ করতে হবে। প্রতিবেশী ভারত, শ্রীলংকা, মালদ্বীপ, নেপাল, ভুটান ও পাকিস্তানও মোটামুটি নির্বাচন ব্যবস্থা দাঁড় করিয়েছে। আমাদের দেশে নির্বাচন নিয়ে সেই পুরোনো খেলাই চলছে।
জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীর কার্যালয় মিলনায়তনে বুধবার গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি একথা বলেন।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, এর আগে যারা সংবিধানের দোহাই দিয়েছে এখন তারা জনগণের ভোটাধিকারের কথা বলছে। আবার সেই সময়ে যারা জনগণের ভোটাধিকারের কথা বলেছেন, এখন তারা সংবিধানের দোহাই দিচ্ছেন। নির্বাচন ব্যবস্থা নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি সার্কাস খেলছে। নির্বাচন ব্যবস্থা প্রশ্নবিদ্ধ হলে সেখানে গণতন্ত্র চর্চা অসম্ভব। আমরা চাই একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজনের জন্য নির্বাচন ব্যবস্থা শক্তিশালী করা হোক।

জিএম কাদের বলেন, নির্বাচন ব্যবস্থা সবার নিয়ন্ত্রণের বাইরে রাখতে হবে। কারণ, যারা সরকারে থাকে তাদের পক্ষে নির্বাচন নিয়ন্ত্রণ করার সুযোগ থাকে। যখন সরকারে থাকে সবাই সংবিধানের দোহাই দিয়ে নিয়ন্ত্রিত নির্বাচনের চেষ্টা করে। কারণ যারা সরকারে থাকে তারা জনগণের সামনে জবাবদিহি করতে ভয় পায়। আবার ক্ষমতার বাইরে গেলে জনগণের ওপর ভরসা রেখে কথা বলেন। এমন মনোভাব থেকে আমাদের বের হয়ে আসতে হবে। তাই নির্বাচন ব্যবস্থা শক্তিশালী করতে চিরস্থায়ী সমাধান দরকার।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: