সর্বশেষ আপডেট : ৩০ মিনিট ২৩ সেকেন্ড আগে
শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

হোয়াটসঅ্যাপে কল রিসিভ না হলে যাবে অটো মেসেজ

ডেইলি সিলেট ডেস্ক ::

গ্রাহকদের কথা মাথায় রেখে একের পর এক নতুন বৈশিষ্ট্য যোগ করছে হোয়াট্‌সঅ্যাপ সংস্থা। সম্প্রতি ঘোষণা করা হয়েছে যে, একসঙ্গে চারটি যন্ত্র থেকে হোয়াট্‌সঅ্যাপ ব্যবহার করতে পারবেন গ্রাহকেরা। এবার যোগ হলো আরো একটি সুবিধা।

ভিডিও কল করতে অনেকেই হোয়াট্‌সঅ্যাপকে যোগাযোগের মাধ্যম হিসাবে বেছে নেন। অনেকে আবার শুধুমাত্র ‘অডিও কল’ করতেই হোয়াট্‌সঅ্যাপ ব্যবহার করেন। তবে, সব সময় ফোন ধরা সম্ভব নাও হতে পারে।

এত দিন হোয়াট্‌সঅ্যাপে কল করলে সেই ফোন না ধরার জন্য ‘ডিক্লাইন’ অপশনে প্রেস করলেই মিলত সমস্যার সমাধান। পরে অবশ্য চ্যাটবক্সে গিয়ে সেই ব্যক্তিকে নিজের ইচ্ছামতো মেসেজ পাঠাতেন কেউ কেউ। ব্যস্ততার কারণ জানাতেন আলাদা করে।

কেউ কেউ হয়তো তাড়াহুড়োতে কোনো মেসেজ পাঠানোর সময়ও বের করে উঠতে পারেন না। তবে, এ বার হোয়াট্‌সঅ্যাপে কেউ ফোন কাটলেই চলে যাবে বিশেষ বার্তা। হোয়াট্‌সঅ্যাপ সংস্থা এমনই নতুন বৈশিষ্ট্য সংযোজন করে গ্রাহকদের চমক দিয়েছে। কিন্তু এই বিশেষ বার্তাটি কার কাছে যাবে? কী লেখা থাকবে সেখানে? এর ফলে কোনো বিপদের আশঙ্কা রয়েছে কি? সংস্থার তরফে সে সব প্রশ্নের উত্তর দেয়া হয়েছে।

হোয়াট্‌সঅ্যাপে ফোন কাটার সঙ্গে সঙ্গে বিশেষ বার্তাটি পৌঁছে যাবে ফোনের ওপারে থাকা মানুষটির কাছে। আপনার সঙ্গে কথা বলার জন্য যিনি অপেক্ষা করছেন, তার হোয়াট্‌সঅ্যাপের চ্যাটবক্সেই পৌঁছে যাবে বার্তাটি। এর ফলে কোনো অসুবিধা তো হবেই না, বরং গ্রাহকদের সুবিধার কথা ভেবেই এই সংযোজন করেছে সংস্থা। এর আগে হোয়াট্‌সঅ্যাপে ফোন এলে শুধুমাত্র ফোন ধরা বা কাটার জন্য ‘আনসার’ এবং ‘ডিক্লাইন’ অপশন থাকত। এই দু’টি বিকল্পের উপস্থিতি এখনও থাকবে। এর সঙ্গে যুক্ত হবে আরও একটি নতুন বিকল্প, যার নাম রাখা হয়েছে ‘রিপ্লাই’। হোয়াট্‌সঅ্যাপ ব্যবহারকারীদের কাছে কল এলে তারা যদি সেই সময় কলটি ধরতে না পারেন, তবে ‘রিপ্লাই’ বিকল্প বেছে নিতে পারেন।

সঙ্গে সঙ্গে কয়েকটি বার্তা হাজির হয়ে যাবে ফোনের স্ক্রিনে। সেখানে লেখা থাকবে কল না ধরার নানা রকম কারণ। যেমন ‘আমি এখন ব্যস্ত, পরে ফোন করছি’, ‘এখন মিটিংয়ে রয়েছি’— এই ধরনের মেসেজ ফুটে উঠবে স্ক্রিনে।

আপনার পছন্দ মতো মেসেজ নির্বাচন করে প্রেস করলেই সেই বার্তা পৌঁছে যাবে ও পারে। আবার নিজের মতো বার্তাও ‘রিপ্লাই’ বিকল্প সেভ করে রাখতে পারেন আপনি। এর ফলে আলাদা করে আর চ্যাটবক্সে গিয়ে মেসেজ পাঠাতে হবে না গ্রাহককে। সরাসরি ‘রিপ্লাই’ বিকল্প থেকেই মেসেজ পাঠানো যাবে।

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা এই সুবিধালাভ করতে পারবেন বলে জানিয়েছে সংস্থা। তবে, এখনও পর্যন্ত যাঁরা হোয়াট্‌সঅ্যাপের ‘বিটা ভার্সন’ ব্যবহার করছেন, তারাই এই সুবিধা লাভ করতে পারবেন।

‘কম্প্যানিয়ন মোড’ নামে একটি নতুন বৈশিষ্ট্য এনেছে হোয়াট্‌সঅ্যাপ। যার মাধ্যমে একসঙ্গে চার জায়গা থেকে হোয়াট্‌সঅ্যাপে লগ ইন করা যাবে। মেসেজ পাঠানো থেকে ভিডিও কল— চারটি ডিভাইস থেকে সব কিছুই করা যাবে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: