সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সবচেয়ে বেশি বয়সে বিয়ে করেন সিলেটের পুরুষেরা

ডেইলি সিলেট ডেস্ক ::

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, দেশের উচ্চবিত্ত শ্রেণির বিয়ের গড় বয়স বেশি। এই শ্রেণির পুরুষরা গড়ে ২৭ বছর বয়সে বিয়ে করেন। আর নারীদের বিয়ের বয়স গড়ে ২১ বছর।

‘বাংলাদেশ স্যাম্পল ভাইটাল স্ট্যাটিসটিকস ২০২১’ নামের প্রতিবেদনটি সম্প্রতি সর্বত্র আলোচনায় আসে। ওই প্রতিবেদনটিতে আরো বলা হয়, সবচেয়ে বেশি বয়সে বিয়ে করেন সিলেট বিভাগের পুরুষেরা। তাদের বিয়ের গড় বয়স ২৬ বছর। আর ময়মনসিংহ বিভাগের পুরুষেরা সবচেয়ে কম বয়সে বিয়ে করেন। ওই বিভাগের পুরুষদের বিয়ের গড় বয়স ২২ বছর।

‘বাংলাদেশ স্যাম্পল ভাইটাল স্ট্যাটিসটিকস ২০২১’ নামের প্রতিবেদনটি সম্প্রতি সর্বত্র আলোচনায় আসে। প্রতিবেদনে বলা হয়, বাংলাদেশে ধনীরা বেশি বয়সে বিয়ে করেন। নিজেদের প্রতিষ্ঠিত ও যোগ্য করে তোলায় বেশি মনোযোগী হন তারা।

বিবিএসের ওই প্রতিবেদন অনুযায়ী, উচ্চবিত্ত শ্রেণির মধ্যে বিয়ের গড় বয়স পুরুষদের ক্ষেত্রে ২৭ বছর এবং নারীর ক্ষেত্রে এই বয়স ২১ বছর। এটি বিয়ের জাতীয় গড় বয়সের চেয়ে অনেকটাই বেশি। শ্রেণি নির্বিশেষে জাতীয়ভাবে বিয়ের গড় বয়স পুরুষের ক্ষেত্রে ২৪ দশমিক ৩ বছর, আর নারীর ক্ষেত্রে ১৮ দশমিক ৭ বছর। প্রথম বিয়ের গড় বয়স ধরেই এই হিসাব করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: