সর্বশেষ আপডেট : ১৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটের গৌরবোজ্জ্বল সাংস্কৃতিক ঐতিহ্যকে এগিয়ে নিচ্ছে নাট্য পরিষদ — সংস্কৃতি প্রতিমন্ত্রী

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে. এম খলিদ এমপি বলেছেন,নাট্য ও সংস্কৃতিচর্চায় সিলেটের গৌরবোজ্জ্বল ইতিহাস রয়েছে, লোকসংস্কৃতি সহ এখানকার বৈচিত্র্যময় সাংস্কৃতিক ভান্ডার দেশে ও বিদেশে প্রশংসনীয়। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম সিলেটে এসেছেন। এই অঞ্চল সংস্কৃতি সমৃদ্ধ। তিনি বলেন,বিগত প্রায় চারদশক ধরে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এই অঞ্চলের নাট্য চর্চা সহ সাংস্কৃতিক আন্দোলন ও অগ্রযাত্রায় যে ভূমিকা রেখে যাচ্ছে, সিটিকে আরোও অগ্রসর করতে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সবসময় পাশে থাকবে।তিনি নাট্য কর্মীদের বিভিন্ন দাবির প্রতি সমর্থন জানিয়ে বলেন,কবি নজরুল অডিটোরিয়াম ও শারদা স্মৃতি ভবন সংস্কার এবং আধুনিকায় খুবই জরুরি। তিনি একটি সাংস্কৃতিক কমপ্লেক্স গড়ে তুলতে তার সদিচ্ছার কথা জানান,তিনি নাট্য পরিষদের কর্মকাণ্ডের ভুয়সী প্রশংসা করে তাদের অন্যতম দাবি সারদা হল রক্ষার্থে ও সংস্কারে সর্বাত্মক সহযোগীতার আশ্বাস দেন।

শুক্রবার (৩১ মার্চ ) বিকাল তিনটায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট আয়োজিত নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর প্রধান পরিচালক অরিন্দম দত্ত চন্দন এর সভাপতিত্বে ও বিশিষ্ট বাচিক শিল্পী নাজমা পারভিন এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেটের জেলা প্রশাসক মজিবর রহমান, বীর মুক্তিযোদ্ধা নাট্যজন ভবতোষ রায় বর্মন রানা, সম্প্রতি বাংলাদেশ এর সাধারণ সম্পাদক অধ্যাপক ডা.মামুন আল মাহতাব স্বপ্নীল।

অভিষেক অনুষ্ঠানের শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ পনেরো আগষ্ট নির্মমভাবে নিহত সকল শহীদ, ভাষা সৈনিক, বীর মুক্তিযোদ্ধা এবং নাট্য পরিষদের প্রতিষ্ঠা লগ্ন থেকে অবদান রেখে আসা সকল প্রয়াত জনের বিদেহী আত্মার শান্তি কামনায় দাড়িয়ে একমিনিট নীরবতা পালন করা হয়।অতিথি দের বরণ করে নেন নীতিনির্ধারণী পরিষদ এর পরিচালক অনুপ কুমার দেব, স্বাগত বক্তব্য রাখেন পরিচালক অর্ধেন্দু দাস,সভাপতির বিদায়ী বক্তব্য রাখেন সাবেক ভারপ্রাপ্ত সভাপতি উজ্জল দাশ।

প্রধান অতিথি নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সকলকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেন।
অনুষ্ঠানে নবনির্বাচিত সভাপতি রজত কান্তি গুপ্ত ও সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ শুভেচ্ছা বক্তব্য রাখেন। নবনির্বাচিত কমিটি আগামী ১৪৩০ ও ১৪৩১ বাংলা এই দুই বছরের জন্য দায়িত্ব পালন করবেন। কমিটির পক্ষ থেকে সম্মিলিত নাট্য পরিষদ সিলেট এর গৌরবের চল্লিশ বছর উদযাপনে বছরব্যাপী কর্মসূচি সফলে সংস্কৃতি প্রতিমন্ত্রীর আন্তরিক সহযোগিতা কামনা করা হয়।বিকাল পৌনে পাঁচটায় সভাপতির বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: