সর্বশেষ আপডেট : ১২ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বেঙ্গালুরু চলচ্চিত্র উৎসবে পুরস্কার পেলো নকশীকাঁথার জমিন

ডেইলি সিলেট ডেস্ক ::

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান অভিনীত ‘নকশীকাঁথার জমিন’ সিনেমাটি বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে-২০২৩’-এ পুরস্কার লাভ করেছে। এবারের আসরে এশিয়ান কম্পিটিশন বিভাগে সেরার দৌড়ে মোট ১৪টি চলচ্চিত্র প্রতিযোগিতা করে। এর মধ্যে তৃতীয় শ্রেষ্ঠ চলচ্চিত্র হিসেবে পুরস্কৃত হলো বাংলাদেশের সিনেমা ‘নকশীকাঁথার জমিন’। বিষয়টি নিশ্চিত করেছেন ছবিটির নির্মাতা আকরাম খান নিজেই।

‘নকশীকাঁথার জমিন’-এর সঙ্গে যৌথভাবে তৃতীয় হয়েছে ‘ভিরাতাপুরা ভিরাগি’। উৎসবে যৌথভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্বাচিত হয়েছে ‘বিফোর, নাও অ্যান্ড দেন’ এবং ‘মাদারলেস’। দ্বিতীয় সেরার খেতাব জিতেছে ‘স্যান্ড’ সিনেমাটি।

কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের গল্প ‘বিধবাদের কথা’ অবলম্বনে এ সিনেমায় ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের দিনগুলোর কথা তুলে এনেছেন নির্মাতা। এতে দুই বোনের চরিত্রে জয়া আহসান ও সেঁওতি এবং দুই ভাইয়ের চরিত্রে ইরেশ যাকের ও রওনক হাসান অভিনয় করেছেন। এছাড়া ছবির গুরুত্বপূর্ণ দুই চরিত্রে আছেন দুই ভাই দিব্য জ্যোতি ও সৌম্য জ্যোতি।

চলচ্চিত্রটির প্রযোজক ফারজানা মুন্নী বলেন, ‘টিএম ফিল্মসের লক্ষ্য আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের চলচ্চিত্রকে পরিচিত করা। আমাদের গর্বের ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের একটি চলচ্চিত্রের পাশে দাঁড়িয়ে আমরা যাত্রা শুরু করেছি। মুক্তির আগেই সিনেমাটি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ আন্তর্জাতিক উৎসবে আমন্ত্রণ পেয়েছে। এটা আমাদের জন্য গর্বের। আশা করছি, এ যাত্রা অব্যাহত থাকবে।’

এর আগে ‘গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এর ৫৩তম আসরে আইসিএফটি-ইউনেসকো গান্ধী মেডেলের জন্য মনোনয়ন পেয়েছিল সিনেমাটি। সেখানেই গত বছরের ২৫ নভেম্বর আইনক্স পানজিম অডিটরিয়াম ১-এ সকাল ৯টায় সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়।

নির্মাতা সূত্রে জানা গেছে, শিগগির বাংলাদেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে ‘নকশীকাঁথার জমিন’।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: