সর্বশেষ আপডেট : ১৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

শিল্পী সমিতির নির্বাচনে এফডিসিতে প্রবেশ নিষেধ

ডেইলি সিলেট ডেস্ক ::

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন আগামী ১৯ এপ্রিল অনুষ্ঠিত হবে। সংগঠনটির নির্বাচন নিয়ে চলচ্চিত্র সংশ্লিষ্টসহ সাধারণ মানুষেরও রয়েছে আগ্রহ। এদিকে শিল্পী সমিতি বাদে এফডিসিতে অবস্থিত চলচ্চিত্র প্রযোজক, পরিচালক সমিতিসহ অন্যান্য সমিতির সদস্যদের নির্বাচনের দিন এফডিসিতে প্রবেশ না-করার অনুরোধ করেছেন শিল্পী সমিতির নির্বাচন কমিশন। এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন অনেকে।

বিষয়টি নিয়ে সোশ্যাল হ্যান্ডেলে ক্ষোভ প্রকাশ করেন চলচ্চিত্র পরিচালক সাফি উদ্দিন সাফি। তিনি তার ফেসবুকে লিখেছেন, ‘কোন পরিচালক একশন না বলা পর্যন্ত যে শিল্পীরা মূর্তির মতন দাঁড়িয়ে থাকে তারাই আজকে পরিচালকদের এফডিসিতে ঢুকতে নিষেধ করছে কি চমৎকার!’ সাফির এই পোস্টে মন্তব্য করেছেন চলচ্চিত্র প্রযোজক-পরিচালক ফিরোজ খান প্রিন্স। তিনি লিখেছেন, গতবার লজ্জা পেয়েছিলাম, এ বছরও লজ্জায় পড়তে হবে তা ভাবিনি। আমাদের লিডাররা কি বলছে?

মন্তব্যে ইয়াসির ইারাফাত জুয়েল লিখেছেন, ভাই এইসব শিল্পীদের এফডিসি থেকে ব্যান্ করা উচিত। এদের মনে হয় মনে নাই গতবার যারা এই কাজ করছিল তারা আর পরে এফডিসিতে ঢুকতে পারে নাই, এদের ভবিষ্যৎ তাই হবে ভাই। যারা এফডিসিকে নিজের বাপের সম্পত্তি মনে করে তাদের বিরুদ্ধে ধিক্কার নিন্দা।

পরিচালক বুলবুল বিশ্বাস ফেসবুক পোস্টে লিখেছেন, ‘পরিচালকদের যে অভিনয় শিল্পীদের বাপ, তা মনে হয় শিল্পী সমিতি ভুলে গেছে। সময় এসেছে তাদের তা মনে করায়ে দেবার’

পরিচালক সাজ্জাদ খান লিখেছেন, ‘বিএফডিসি কি শশুর বাড়ির সম্পত্তি মনে করছে নাকি কেউ! এফডিসি কোনো একটা সংগঠনের জন্য না। আগেরবার ঠিকঠাক প্রতিবাদ না হওয়াতে এবারো তারা এই সাহস দেখাচ্ছে। এফডিসি নির্বাচন মানে নতুন পুরাতন এর মিলন মেলা। এই সুন্দর পরিবেশ যারা নষ্ট করার চেষ্টা করছেন তারাই সিনেমার প্রধান শত্রু। কোন রাজনৈতিক নেতার ফোন থাকলে এবার তার নাম প্রকাশ করা হোক। জাতি চিনে রাখুক কে সেই নেতা।’

সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষে ভোটের দিন সমিতির ভোটার ছাড়া অন্যদের প্রবেশ না করার জন্য সমিতির নির্বাচন কমিশনের চেয়ারম্যান খোরশেদ আলম খসরু স্বাক্ষরিত এক চিঠিতে জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়, সদয় অবগতির জন্য জানানো যাচ্ছে যে, ‘অদ্য ১৫ এপ্রিল বিকালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ২০২৪-২০২৬ সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিএফডিসির সভাকক্ষে বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক, আইন-শৃঙ্খলা বাহিনী ও নির্বাচন বোর্ড এর জরুরি সভা অনিষ্ঠিত হয়। সভায় গৃহীত সিদ্ধান্ত মোতাবেক বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচন ১৯ এপ্রিল বিএফডিসির অভ্যন্তরে শিল্পী সমিতির স্টাডিরুমে অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচন উপলক্ষে শুধু শিল্পী সমিতির ভোটারগণ ব্যাতীত অন্য কাউকে বিএফডিসির অভ্যন্তরে প্রবেশ না করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।’

এ ছাড়া আইনশৃঙ্খলা রক্ষার্থে নির্বাচনের দিন এফডিসিতে ভ্রাম্যমাণ মোবাইল কোর্ট বসানো হবে বলেও জানানো হয়।

এবার প্রতিদ্বন্দ্বী দুই প্যানেলের মধ্যে একটিতে জোট বেঁধেছেন ঢাকাই চলচ্চিত্রের দাপুটে দুই অভিনেতা মিশা সওদাগর ও মনোয়ার হোসেন ডিপজল। আরেক প্যানেল থেকে মিশা ও ডিপজলের সঙ্গে লড়বেন সোনালি দিনের নায়ক মাহমুদ কলি ও নায়িকা নিপুণ আক্তার।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: