সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
সোমবার, ২২ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

গিনেস বুকে বাংলাদেশের মাহফুজের রেকর্ড

প্রবাস ডেস্ক ::

সংযুক্ত আরব আমিরাতের ৫১তম জাতীয় দিবস উপলক্ষে বিশ্বের ৬০টিরও বেশি দেশের চিত্রশিল্পীদের নিয়ে অনুষ্ঠিত হয়েছে এহতিফাল আল আমিরাত আর্ট প্রশিক্ষণ কর্মশালা। আর্টক্রাফটসের আয়োজনে অনুষ্ঠিত এই কর্মশালায় একমাত্র বাংলাদেশি চিত্রশিল্পী মাহফুজুর রহমান অংশ নিয়ে গিনেস বুকের রেকর্ড করেন।

মাহফুজুর রহমান এই ইভেন্টে মাত্র এক ঘন্টার ১৮/৬ ফিট এর একটি ক্যানভাসে সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলের ওপর একটি চিত্রাঙ্কন করেন। এই চিত্রটি আবুধাবি জাতীয় যাদুঘরে সংগৃহীত থাকবে।

মূলত, ৬৫ দেশের চিত্রশিল্পীদের অংশগ্রহণে এই ব্যতিক্রমী আয়োজনে অংশগ্রহণকারীর সংখ্যার জন্যই গিনেস বুকে স্থান করে নিয়েছে।

শেখ হামদান বিন খলিফা বিন হামদান আল নাহিয়ানের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত বিশাল এই কর্মশালায় উপস্থিত থেকে পর্যবেক্ষণ ও বিচার করেন গিনেস বুক রেকর্ড কর্মকর্তা মি. প্যাটেল । এ সময় তিনি আয়োজকদের হাতে এ সম্ভাবনা স্মারক তুলে দেন।

আমেরিকা, যুক্তরাজ্য, আমিরাত, সৌদি আরব, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কাসহ ৬৫ দেশের সঙ্গে কর্মশালায় অংশগ্রহণ করা বাংলাদেশি মাহফুজ রহমান বলেন, কখনও ভাবিনি আল্লাহ আমার শখের উছিলায় আমাকে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের মতো এতটা সম্মান দেন। আল্লাহর কাছে অশেষ শুকরিয়া আমাকে দেশের পক্ষ্যে নমিনেট করার জন্য৷ আমি আশাবাদী আগামীতে দেশের জন্য আরও কাজ করতে পারব।

এর আগে ২০২০ সালে ক্যালিফোর্নিয়ার আর্টাভিটা আর্ট কনটেস্টে মাহফুজুর রহমানের একটি চিত্রকর্ম রানারআপ হওয়ার পাশাপাশি ইন্টারন্যাশনাল অফ আর্ট অফ দ্যা ইয়ার ২০২১ (আইএএ) অর্জন করেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: