সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বুধবার, ১২ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সিলেটে তালামীযের সেমিনার ও র‌্যালি

তালামীযে ইসলামিয়া তাকওয়ার শিক্ষা দেয়, রাসূলর আদর্শ চর্চায়
উদ্বুদ্ধ করে —-মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী

সুন্নী ছাত্র আন্দোলনের দুর্বার কাফেলা বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে ১৮ ফেব্রুয়ারি শনিবার, সিলেট নগরীতে বর্ণাঢ্য র‌্যালি ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। র‌্যালিটি বা’দ যুহর সোবহানীঘাট হাজী নওয়াব আলী জামে মসজিদ প্রাঙ্গণ থেকে বের হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে হযরত শাহজালাল (র.) এর মাযার যিয়ারত ও সংক্ষিপ্ত পথসভার মাধ্যমে শেষ হয়। র‌্যালিতে হাজারো তালামীয কর্মীর মুখে মুখে মুহুর্মুহু স্লোগান উঠে ‘আদর্শের সংগ্রাম, তালামীযে ইসলাম’ ‘সন্ত্রাস নয় সম্প্রীতি, তালামীযের মূলনীতি’। এরকম শত স্লোগানে মুখরিত হয় নগরী।

সকাল ১০টায় সংগঠনের সিলেট জেলা ও মহানগরীর যৌথ উদ্যোগে হযরত শাহজালাল দারুচ্ছুন্নাহ ইয়াকুবিয়া কামিল মাদরাসার কনফারেন্স হলে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র যুগ্ম মহাসচিব মাওলানা আহমদ হাসান চৌধুরী ফুলতলী। তিনি বলেন, তালামীযে ইসলামিয়া ছাত্রসমাজকে তাকওয়ার শিক্ষা দেয়, রাসূলর উসওয়া তথা আদর্শ চর্চায় উদ্বুদ্ধ করে। ছাত্রসমাজকে নৈতিক ও মানবিক মূল্যবোধের অবক্ষয় থেকে উত্তোরণের পথে আহবান জানায়। পড়াশোনার পাশাপাশি পারিবারিক, সামাজিক, রাজনৈতিক ও রাষ্ট্রীয় কাজে সম্পৃক্ত হতে অনুপ্রাণিত করে। ধ্যানের জগতকে সুন্দর করতে উৎসাহ যোগায়। সকলের দৃষ্টিভঙ্গিতে নববী আদর্শের প্রতিফলন ঘটিয়ে সমাজ সংশোধনে ভূমিকা রাখে। এ যুগে তালামীযে ইসলামিয়া একটি ব্যতিক্রমী কাফেলা। যারা ব্যক্তিস্বার্থ ভুলে গিয়ে আল্লাহর দ্বীনের ইজ্জত রক্ষায়, নবীর ইজ্জত রক্ষায় একেকজন দ্বীনের অতন্দ্র প্রহরী হয়ে কাজ করে।

সিলেট মহানগরী সভাপতি আতিকুর রহমান সাকের এর সভাপতিত্বে এবং সিলেট (পশ্চিম) জেলা সভাপতি কুতুব আল ফরহাদ ও সিলেট (পূর্ব) জেলা সভাপতি মুহাম্মদ জিল্লুর রহমান এর যৌথ পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মাহবুবুর রহমান ফরহাদ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আনজুমানে আল ইসলাহর প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মোহাম্মদ নজমুল হুদা খান, সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা নজীর আহমদ হেলাল, মাওলানা বেলাল আহমদ, সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা আতাউর রহমান, সাবেক কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ উসমান গণি, সাবেক কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক সৈয়দ আহমদ আল জামিল, কেন্দ্রীয় সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক কাজী আব্দুস সামাদ আজাদ, সাবেক কেন্দ্রীয় সহ-অফিস সম্পাদক তৌরিছ আলী, কেন্দ্রীয় সহ-অফিস সম্পাদক মারুফ আহমদ, প্রশিক্ষণ সম্পাদক কবির আহমদ, সাবেক প্রশিক্ষণ সম্পাদক শেখ আলী হায়দার, সিলেট মহানগর আল ইসলাহর সহ সাধারণ সম্পাদক মাওলানা জইন উদ্দিন ও দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মাহবুবুর রহমান।

সিলেট মহানগরীর সাধারণ সম্পাদক হুসাইন আহমদের স্বাগত বক্তব্যে সূচিত সেমিনারে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা ফখরুল ইসলাম, সাবেক সহ সভাপতি মাওলানা হুমায়ূনুর রহমান লেখন, কেন্দ্রীয় অর্থ সম্পাদক সুলাইমান আহমদ চৌধুরী, কেন্দ্রীয় অফিস সম্পাদক কাওছার হামিদ সাজু, সাবেক কেন্দ্রীয় শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক মাওলানা শাহীদ আহমদ, স্কুল ও কলেজ বিষয়ক সম্পাদক রেদওয়ান রাশেদ, তালামীযে ইসলামিয়ার সাবেক কেন্দ্রীয় সদস্য মাওলানা এনাম উদ্দিন আহমদ, কেন্দ্রীয় সদস্য ইসলাম উদ্দিন চৌধুরী, আবুল কাশেম ও রুহুল হুদা চৌধুরী রাহেল।

সেমিনার ও র‌্যালিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সিলেট মহানগরীর সহ-সভাপতি এম. শামছ উদ্দিন, আতিকুল ইসলাম রেদওয়ান, আলী আহমদ চৌধুরী, সিলেট (পশ্চিম) জেলার সহ-সভাপতি রেজাউল করিম, সিলেট (পূর্ব) জেলার সহ-সভাপতি লাবিবুর রহমান লাভলু, ফখরুল ইসলাম, আব্দুল মালিক, হবিগঞ্জ জেলার সহ সভাপতি ইমরান আল ইমন, সিলেট (পশ্চিম) জেলা সাধারণ সম্পাদক শেখ রেদওয়ান হোসেন, সিলেট (পূর্ব) জেলা সাধারণ সম্পাদক হোসাইন আহমদ, সিলেট মহানগরীর সাবেক সাধারণ সম্পাদক সুমন আহমদ, মহানগরীর সহ-সাধারণ সম্পাদক আজাদ হোসাইন, মো. মাহমুদুল হাসান, সিলেট (পশ্চিম) জেলার সহ-সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক সাজু, সিলেট (পূর্ব) জেলার সহ-সাধারণ সম্পাদক এহসান মো. শামীম, ফয়জুল ইসলাম, সিলেট মহানগরীর সাংগঠনিক সম্পাদক আরিফ হোসাইন সামাদ, সিলেট (পশ্চিম) জেলার সাংগঠনিক সম্পাদক মাহবুব খাঁন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: