সর্বশেষ আপডেট : ৩৭ মিনিট ৫০ সেকেন্ড আগে
রবিবার, ২৩ জুন ২০২৪ খ্রীষ্টাব্দ | ৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

২০৩১ খ্রিস্টাব্দের মধ্যে অর্থনৈতিক সক্ষমতায় ২৪তম দেশে পরিণত হবে বাংলাদেশ — ড. আহমদ আল কবির

মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজের গভর্নিং বডির সভাপতি ড. আহমদ আল কবির বলেছেন, বাংলাদেশ পৃথিবীর বুকে আত্মসম্মান ও মর্যাদা নিয়ে দাঁড়িয়ে আছে। ২০৪১ খ্রিস্টাব্দের মধ্যেই আমাদের দেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে। এছাড়া অর্থনৈতিক সক্ষমতার দিক থেকে বাংলাদেশ ৩২তম দেশে পরিণত হয়েছে। ২০৩১ খ্রিস্টাব্দের মধ্যে অর্থনৈতিক সক্ষমতায় ২৪তম দেশে পরিণত হবে। এই দেশকে গঠন করতে শিক্ষার্থীদেরকে এগিয়ে আসতে হবে।
মইনউদ্দিন আদর্শ মহিলা উদ্যোগে বার্ষিক ক্রীড়া, সাহিত্য-সংস্কৃতিক প্রতিযোগিতা ও নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আবিদুর রহমানের সভাপতিত্বে গত সোমবার (১৩ ফেব্রæয়ারি) সকালে কলেজে আয়োজিত এই অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা, সিলেট অঞ্চলের পরিচালক প্রফেসর মো. আব্দুল মান্নান খান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মঈন উদ্দিন আদর্শ মহিলা কলেজের গভর্নিং বডির সদস্য ও মহানগর আওয়ামীলীগের সাধারন সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন, সাবেক অধ্যক্ষ অধ্যাপক মো. গিয়াস উদ্দিন, সহকারী পরিচালক মাউশি প্রতাপ চন্দ্র চৌধুরী, ১০নং ওয়ার্ড কাউন্সিলর তারেক উদ্দিন তাজ।

কলেজের প্রভাষক মো. আলমগীর হোসেন, শিক্ষার্থী তিলোত্তমা নাথ এবং নাহিদা নারগিস মিনুর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বার্ষিক ক্রীড়া, সাহিত্য-সংস্কৃতি ও নবীনবরণ অনুষ্ঠানের আহবায়কও বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মো. আজির উদ্দিন। বক্তব্য রাখেন কলেজের ভাইস প্রিন্সিপাল অধ্যাপক কৃষ্ণপদ সূত্রধর, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক পরিষদের সম্পাদক এনামুল হক চৌধুরী সুহেল, শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন অনামিকা দাস অর্না, হুমায়রা সুলতানা, তামান্না ইয়াসমিন হেপি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলেজ গভর্নিং বডির সদস্য আব্দুস সুবহান চৌধুরী, এখলাসুর রহমান, শাহ আলতাফুর রহমান প্রমুখ।

প্রধান বক্তার বক্তব্যে মাধ্যমিক ও উচ্চশিক্ষা, সিলেট অঞ্চলের পরিচালক প্রফেসর মো. আব্দুল মান্নান খান বলেন, সিলেটে নারী শিক্ষার অগ্রগতিতে কাজ করছে মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজ। এরই ধারাবাহিততায় উচ্চশিক্ষা অর্জনের মাধ্যমে এখন কলেজ অনেক এগিয়ে গেছে। স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য প্রযুক্তিভিত্তিক শিক্ষা অর্জনে এগিয়ে আসতে হবে। পাশাপাশি কারিগরি শিক্ষার ব্যাপারে অভিভাবক ও শিক্ষার্থীদেরকে খেয়াল রাখতে হবে। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মারজানা আক্তার, দেশাত্মবোধক সংগীত পরিবেশন করেন পূর্না দাস। অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। পরবর্তীতে অতিথিবৃন্দকে ফুলেল শুভেচ্ছায় বরণ করা হয়। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: