সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পাঁচ দাবিতে রাজপথে চা শ্রমিকরা

হবিগঞ্জ সংবাদদাতা ::

হবিগঞ্জে বকেয়া মজুরি পরিশোধ, বাগানের পতিত জমি লিজ বাতিল ও বোনাসসহ পাঁচ দফা দাবিতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন চা শ্রমিকরা। এতে মহাসড়কের দুই পাশে যানজটের সৃষ্টি হলে দুর্ভোগে পড়েন শত শত যাত্রী। মঙ্গলবার (৩ জানুয়ারি) দুপুরে নবীগঞ্জ উপজেলার মহাসড়কের রোকনপুর নামক স্থানে এ বিক্ষোভ করেন নবীগঞ্জ ইমাম ও বাওয়ানী চা বাগানের শ্রমিকরা। এ সময় প্রায় আধা ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখা হয়।

চা শ্রমিকদের দাবি, গত চার সপ্তাহ ধরে নবীগঞ্জ উপজেলার ইমাম ও ভাওয়ানী চা বাগানের দুই হাজার শ্রমিকের মজুরি দেওয়া হয়নি। এ বিষয়ে শ্রমিকরা বাগানের মালিক পক্ষের সঙ্গে কথা বলে কোনো সমাধান করা হয়নি। যে কারণে তারা বাধ্য হয়ে মহাসড়ক অবরোধ করে আন্দোলন করেন। মজুরি পরিশোধ না করা হলে তারা অচিরেই মহাসড়ক অবরোধসহ কঠোর আন্দোলনে যাবেন। চা শ্রমিক মণ্ডল পাণ্ডে বলেন, বেতন না পাওয়ার বিষয়ে মালিক পক্ষের সঙ্গে যোগাযোগ করা হয়। কিন্তু তারা কোনো সদুত্তর দেননি। বেতন বন্ধ থাকায় ছেলে মেয়েদের নিয়ে কষ্টে জীবনযাপন করছি।

বাগানের পঞ্চায়েত প্রধান ভজন রবি দাশ জানান, মজুরি না পাওয়ায় বাধ্য হয়েই মহাসড়ক অবরোধ করেছি। চার সপ্তাহ ধরে বাগানের শ্রমিকদের বেতন দেওয়া হচ্ছে না। এতে সংসার চালাতে হিমশিম খাচ্ছেন শ্রমিকরা। দ্রুত সময়ের মধ্যে আমাদের মজুরি না দেওয়া হলে আরো কঠোর অবস্থানে যাব।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: