সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

গণমিছিলে উত্তাল সিলেটের রাজপথ

স্টাফ রিপোর্টার :

দীর্ঘদিন পর পৃথকভাবে হলেও একই দিনে সিলেটের রাজপথ কাঁপিয়েছে বিএনপি ও জামায়াত। শনিবার সকাল থেকেই গণমিছিলে উত্তাল হয়ে পড়ে সিলেট নগরী। সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, কেন্দ্রীয় শীর্ষ নেতৃবৃন্দের মুক্তিসহ ১০ দফা দাবীতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নগরীতে পৃথকভাবে গণমিছিল করেছে দুই দল। একই দিনে সরকার বিরোধী বড় দুটি দলের কর্মসূচীকে কেন্দ্র করে নগরীর প্রতিটি পয়েন্টে আইনশৃঙ্খলা রক্ষাকারি বাহিনীকে সতর্ক অবস্থানে থাকতে দেখা গেছে। এ নিয়ে দলীয় নেতাকর্মীসহ নগরবাসীর মাঝে আতঙ্ক বিরাজ করে। তবে শেষ পর্যন্ত শান্তিপূর্ণভাবে গণমিছিল কর্মসূচী সমাপ্ত হওয়ায় হাফ ছেড়ে বেঁচেছেন নগরবাসী।

দেশব্যাপী যুগপৎ আন্দোলন কর্মসূচির অংশ হিসেবে ১০-দফা বাস্তবায়নের দাবীতে শনিবার বেলা ১টায় সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে নগরীর রেজিষ্টারী মাঠ থেকে গণমিছিল বের করা হয়। মিছিলে নেতৃত্ব দেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান। এছাড়াও মিছিলে বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মী অংশ নেন। মিছিলটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টা পয়েন্টে গিয়ে সমাপ্ত হয়। মিছিলে অংশ নেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির ও ড. মোহাম্মদ এনামুল হক চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী, সাবেক সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর বিএনপির আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকী, জেলা বিএনপির সাবেক আহ্বায়ক কামরুল হুদা জায়গীরদার, জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী ও মহানগর সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী।

এদিকে বেলা ১২টার দিকে নগরীর বন্দরবাজার, আম্বরখানা ও চৌহাট্টা এলাকায় পৃথক ৩টি গণমিছিল বের করে সিলেট জেলা ও মহানগর জামায়াত। বন্দরবাজারে সিলেট মহানগর আমীর মুহাম্মদ ফখরুল ইসলাম ও জেলা দক্ষিণের আমীর অধ্যক্ষ আব্দুল হান্নান, আম্বরখানা এলাকায় জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান ও মহানগর নায়েবে আমীর মাওলানা সোহেল আহমদ এবং চৌহাট্টা এলাকায় মহানগর জামায়াতের সেক্রেটারী এডভোকেট মোহাম্মদ আব্দুর রব নেতৃত্ব দেন। পৃথক মিছিলে সহস্রাধিক নেতাকর্মী অংশ নেন বলে দলীয় সূত্রে জানা গেছে।

বিএনপি ও জামায়াত ছাড়া সিলেটে আর কোন দল ও জোটের গণমিছিল চোখে পড়েনি।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: