সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
বুধবার, ৮ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২৬ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

দেশের খাদ্য পরিস্থিত নিয়ে শংকিত হওয়ার কারণ নেই : সিলেটে খাদ্য সচিব

খাদ্য সচিব মো. ইসমাইল হোসেন বলেছেন, আমরা খাদ্য সংকট কাটিয়ে উঠেছি। আমাদের শংকিত হওয়ার কারণ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সময় মতো প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ায় সম্ভ্যাব্য পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব হয়েছে। তিনি গতকাল বৃহস্পতিবার সকালে সিলেট সার্কিট হাউসে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান। ‘আঞ্চলিক পর্যায়ে জাতীয় খাদ্যগ্রহণ নির্দেশিকা এবং পুষ্টিবার্তা প্রচারে কর্মশালা’ শীর্ষক এ আয়োজনে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

বিশেষ অতিথি ছিলেন খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিটের মহাপরিচালক মো. শহীদুজ্জামান ফারুকী, বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোর্শারফ হোসেন ও এফএও’র পলিসি এডভাইজার মো. মিজানুর রহমান।

প্রধান অতিথি আরও বলেন, জলবায়ূ পরিবর্তনসহ নানা কারণে খাদ্য উৎপাদন বিঘ্নিত হতে পারে। এ বিষযটি মাথায় রেখেই আমাদের সতর্ক থেকে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আমাদের খাদ্য উৎপাদন আগের তুলনায় অনেক বেড়েছে, এখন প্রয়োজন পরিমিত ও পুষ্টিকর খাবার গ্রহণে সচেতন হওয়া। বিশেষ করে খাদ্যাভাস পরিবর্তনের পাশাপাশি ভাতসহ সকল ধরনের কার্বো হাইড্রেট গ্রহণে স্বাস্থ্যকর পরিমাণ র্নিধারণ করা জরুরি।

তিনি জানান দেশে বর্তমানে সাড়ে ১৭ লাখ টন খাদ্যশস্য মজুত আছে। প্রতিমাসে ওএমএস এর মাধ্যমে প্রায় দেড় লাখ টন চাল ও ৪০ হাজার টন আটা সরবরাহ করা হচ্ছে। তাছাড়া এবার ধানের ফলনও খুব ভালো হয়েছে। কর্মশালায় জেলা ও বিভাগীয় পর্যায়ের কর্মকর্তা, চেম্বার নেতৃবৃন্দ ও সাংবাদিক নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: