সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বুধবার, ১ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

প্রশস্ত সুনামগঞ্জ-সিলেট সড়ক উদ্বোধন কাল

সুনামগঞ্জ সংবাদদাতা :

দেশের একশ’ নতুন যোগাযোগ সড়কের সঙ্গে কাল বুধবার সুনামগঞ্জ-সিলেট সড়ক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তের এসব সড়ক উদ্বোধন করবেন। সড়কগুলো গত তিন বছরে মেরামত বা নির্মাণ হয়েছে। একশ সড়কের বর্ণাঢ্য এই উদ্বোধনী অনুষ্ঠানে টাঙ্গাইল, খুলনা ও বরিশালের সঙ্গে যুক্ত হবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে, গেল বন্যায় সুনামগঞ্জ-সিলেট আঞ্চলিক সড়কের ভেঙে যাওয়া অংশ ও সড়কের শান্তিগঞ্জের সদরপুর সেতুর ধসে যাওয়া অ্যাপ্রোচে এখনো স্থায়ী কাজ হয়নি। এর মধ্যেই উদ্বোধন নিয়ে প্রশ্ন উঠেছে স্থানীয়দের মধ্যে। অবশ্য সড়ক ও জনপথ বিভাগের দায়িত্বশীলরা বলেছেন, এই অংশে কাজের দরপত্র হয়েছে। আগামী মাসেই কাজ শুরু হবে। সুনামগঞ্জ-সিলেট সড়কের ৪৬ কিলোমিটার অংশ ১৮ ফুট থেকে ২৪ ফুটে প্রশস্তকরণ, শান্তিগঞ্জ, পাগলা, ডাবর পয়েন্ট, জাউয়া বাজার ও গোবিন্দগঞ্জ বাজার অংশের আরসিসি ঢালাইয়ের কাজ সমাপ্ত হয় ২০২০ সালের ডিসেম্বর মাসে। ব্যয় হয় ৯২ কোটি টাকা। জুনের বন্যায় এই সড়কের আহসানমারা সেতুর দুই পাশসহ সড়কের বেশ কিছু অংশ ঢেউয়ে ভেঙে যায়। সদরপুর সড়কের অ্যাপ্রোচ ভেঙে বিপদজনক হয়ে পড়ে। সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে জরুরী মেরামত করে সড়কটি চালু রাখা হয়েছে। ২১ ডিসেম্বর এই সড়ক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য সড়কের সুনামগঞ্জ থেকে গোবিন্দগঞ্জ পর্যন্ত নতুনভাবে রঙ দিয়ে সাজ সজ্জার কাজ করা হচ্ছে।

সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম প্রমাণিক বলেন, সুনামগঞ্জ-সিলেট সড়কের বন্যায় ভাঙা অংশ মেরামত ও সদরপুর সেতুর কাজের জন্য ২৩ কোটি টাকার দরপত্র হয়েছে। আগামী মাসেই এই অংশে কাজ শুরু হবে। এছাড়া সড়কের গোবিন্দগঞ্জ পর্যন্ত ৪৬ কিলোমিটার অংশে দুই বছর আগে কাজ শেষ হয়েছে। প্রায় ৯২ কোটি টাকা ব্যয়ে এই কাজ করার পর সড়কের প্রশস্তকরণ কাজের উদ্বোধন হয়নি। প্রধানমন্ত্রী দেশের একশ সড়কের সঙ্গে ২১ ডিসেম্বর বুধবার এই সড়কেরও উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠান চলাকালে সকাল ১০ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বসবেন জেলার বিশিষ্টজনেরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: