সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ১ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ১৯ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যথাযোগ্য মর্যাদায় দক্ষিণ সুরমায় বুদ্ধিজীবী দিবস পালিত

সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব বলেছেন, ’৭১ সালে বিজয়ের ঊষালগ্নে পাক-হায়েনা ও তাদের এদেশীয় দোসর আলবদর-রাজাকার-আলশামস্রা যে নীল নকশায় বুদ্ধিজীবীদের নৃশংসভাবে হত্যা করে এদেশকে মেধাশূণ্য করতে চেয়েছিল, আল্লাহর অশেষ রহমতে তাদের সেই ঘৃণ্য স্বপ্ন পূরণ হয়নি। স্বাধীন বাংলার অমর রূপকার, সোনার বাংলার স্বপ্নদ্রষ্টা, জাতির জনক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর সুযোগ্য সন্তান প্রধানমন্ত্রী, জননেত্রী শেখ হাসিনার ‘ডাইনামিক’ নেতৃত্বে বিশ্বের মধ্যে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল।’

দেশকে আরো এগিয়ে নিতে শিক্ষা ব্যবস্থার উপর কঠোর নজরদারি এবং জোর দেয়ার আহবান জানিয়ে তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার পক্ষে একা সব কিছু করা সম্ভব নয়। উন্নয়নের ক্ষেত্রে দেশবাসীকেও উদার চিত্তে এগিয়ে আসতে হবে। তবেই আত্মত্যাগী বুদ্ধিজীবী তথা বীর মুক্তিযোদ্ধাদের প্রত্যাশার যথাযথ মূল্যায়ন হবে। আর একই লক্ষ্যে আমিও সিলেট-৩ আসনের প্রতিটি উপজেলাকে নান্দনিক উপজেলায় রূপান্তরিত করতে সচেষ্ট।

বুধবার (১৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় উপজেলা কনফারেন্স হলে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
বক্তব্যের শেষে দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলামের এক প্রশ্নের জবাবে সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব জানান, দক্ষিণ সুরমার কৃতি সন্তান শহিদ বুদ্ধিজীবী ডক্টর আব্দুল মুক্তাদিরের নামে এখানে একটি সরকারি পাঠাগার বা স্থাপনা করা হবে। তিনি দ্রুত সময়ের মধ্যে এবিষয়ে ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত লায়লা নীরাকে নির্দেশ দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত লায়লা নীরার সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি, বীর মুক্তিযোদ্ধা মোঃ সাইফুল আলম, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, দক্ষিণ সুরমা উপজেলা কমান্ডের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কুটি মিয়া, সাবেক ডেপুটি কমান্ডার, বীর মুক্তিযোদ্ধা আলকাছ আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান, দাউদপুর ইউপি চেয়ারম্যান মোঃ আতিকুল হক, দক্ষিণ সুরমা উপজেলা প্রেসক্লাব, সিলেট’র সভাপতি চঞ্চল মাহমুদ ফুলর, সিনিয়র সহ-সভাপতি সাদিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক জুমান আহমদ, সাংস্কৃতিক সম্পাদক এমরান ফয়সল, সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)’র মোগলাবাজার থানার ওসি (তদন্ত) হারুনুর রশীদ, দক্ষিণ সুরমা থানার ওসি (তদন্ত) সুমন চৌধুরী, বাংলাদেশ বেতার সিলেট কেন্দ্রের তালিকাভূক্ত কন্ঠশিল্পী এম এইচ নিজামসহ উপজেলা প্রশাসনের প্রতিটি দফতর প্রধান, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং প্রশাসন সংশ্লিষ্ট বিভিন্ন সংস্থার কর্মকর্তারা।

স্বাগত বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মাখন চন্দ্র সুত্রধর এবং সঞ্চালনায় ছিলেন উপজেলা সহকারী অফিসার লুৎফুর রহমান। অনুষ্ঠান শেষে মোনাজাত পরিচালনা করেন উপজেলার কাদিপুর জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল মালিক। বিজ্ঞপ্তি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: