সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ক্বীন ব্রিজের পাশে আরেকটি ব্রিজের প্ল্যান মন্ত্রণালয়ে : পররাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার :

সিলেটের রাস্তাঘাটের উন্নয়নে ৭০০ কোটি টাকার বেশ কয়েকটি প্রকল্প গ্রহণ করা হয়েছে। এগুলো বাস্তবায়ন হলে বদলে যাবে সিলেট। এছাড়া সিলেটের ঐতিহ্যবাহী কিনব্রিজের পাশে আরেকটি সেতু নির্মাণ করা হবে। এর পরিকল্পনা শেষ করে মন্ত্রণালয়ের পাঠানো হয়েছে।

শনিবার বিকেলে সিলেটে কুমারগাঁও-বাদাঘাট-এয়ারপোর্ট সড়কের চার লেনের কাজের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের এমপি ড. এ কে আব্দুল মোমেন। ৭২৮ কোটি টাকা ব্যয়ে এই চার লেন সড়ক নির্মাণ হচ্ছে। বার বার এ সড়ক ঘিরে নানা জটিলতা সৃষ্টি হয়েছিলো। অবশেষে শনিবার শুরু হলো কাঙ্খিত এ সড়কের নির্মাণ কাজ। ২০২৪ সালের জুনের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার কথা রয়েছে। তবে এই সময়ের একটু হেরফের হতে পারে। এ তথ্য জানায় সড়ক ও জনপথ বিভাগ।

অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন- আম্বরখানা থেকে বিমানবন্দর পর্যন্ত সড়ক ফোর লেন করা উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এছাড়া সিলেটের ঐতিহ্যবাহী পুরনো ক্বিন ব্রিজটির পাশে সুরমা নদীর উপর আরেকটি ব্রিজ করা হবে। এর প্ল্যান শেষ করে মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এপ্রোভ হলেই কাজ শুরু হবে। এতে নগরীর যানজট অনেক কমে আসবে।

ড. মোমেন বলেন, প্রায় সাড়ে ১২ কিলোমিটার দৈর্ঘ্যের কুমারগাঁও-বাদাঘাট-এয়ারপোর্ট সড়ক চার লেনে উন্নীত হলে পাথরবোঝাই ট্রাকগুলো সেই সড়ক দিয়ে জাতীয় মহাসড়কে সহজেই পৌঁছাতে পারবে। এতে সিলেট নগরীতে যানজট কমবে এবং কমে আসবে দুর্ঘটনার হার। তবে সময় একটু বেশিই যাচ্ছে। ২০২৪ সালের জুনের মধ্যে এ প্রকল্পের কাজ শেষ হওয়ার কথা রয়েছে। আমি চাচ্ছিলাম আরও তাড়াতাড়ি হতে।

প্রকল্পটি বাস্তবায়িত হলে ওসমানী বিমানবন্দরে যাতায়াতকারীরাও উপকৃত হবেন। বর্তমানে এ বিমানবন্দরটি দুই লেন বিশিষ্ট সংযোগ সড়কের মাধ্যমে সিলেট নগরীর সাথে যুক্ত। চলতি বছরের ৪ জানুয়ারি ‘কুমারগাঁও-বাদাঘাট-বিমানবন্দর সড়ক ৪ লেনে উন্নীতকরণ’ প্রকল্পটি জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)-এ অনুমোদন পায়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: