সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৩৩ সেকেন্ড আগে
বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘সিলেটে হচ্ছে আরেকটি পাসপোর্ট অফিস’

ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের অ’তিরিক্ত মহাপরিচালক (মানবসম্পদ, ব্যবস্থাপনা ও অর্থ) উম্মে সালমা তানজিয়া বলেছেন, প্রবাসী অধ্যুষিত সিলেটে পাসপোর্টের চাহিদা বিবেচনায় নিয়ে এখানে আরেকটি পাসর্পোট অফিস করার বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকালে সিলেট জে’লা প্রশাসনের সম্মেলন কক্ষে পাসপোর্ট সেবা সহ’জীকরণ ও প্রস্তুতকৃত পাসপোর্ট দ্রুত বিতরণের লক্ষ্যে এক মতবিনিময় সভায় প্রধান অ’তিথির বক্তব্যে তিনি তথ্য জানান।

উম্মে সালমা তানজিয়া বলেন, বাংলাদেশী পাসপোর্ট প্রবর্তন, আধুনিকায়ন ও প্রযু’ক্তিনির্ভরকরণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া আর কারও কোন অবদান নেই। এমনকি ২০০৮ সালের আগে রূপকল্প (ভিশন) বলতে কিছুর সঙ্গে জাতির পরিচয় ছিলনা। আর এখন শতবর্ষের পরিকল্পনা (ডেল্টা প্ল্যান) নিয়ে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদশে হচ্ছে স্মা’র্ট বাংলাদেশ। এর সঙ্গে সঙ্গতি রেখে পাসপোর্ট প্রাপ্তিও নিশ্চিত করতে সরকার উদ্যাগ নিয়েছে।

অ’তিরিক্ত মহাপরিচালক সিলেটে পাসপোর্ট প্রাপ্তির ক্ষেত্রে বিরাজমান ব্যাপক সমস্যা স’ম্পর্কে অবহিত হয়ে বলেন, ‘আম’রা সমস্যা স্বীকার করিনা বলেই আমাদের সামনে সমস্যা বড় হতে থাকে। আমাদেরকে এ অবস্থা থেকে বের হয়ে আসতে হবে।’

পাসপোর্ট প্রাপ্তি সহ’জীকরণ প্রসঙ্গে তিনি জানান, পাসপোর্ট করার ক্ষেত্রে রোহিঙ্গা টেস্ট উঠিয়ে নেয়া হয়েছে। এমআরপি থেকে ই-পাসপোর্ট করতে পু’লিশি ত’দন্ত (ভেরিফিকেশন) লাগবে না। ই-পাসপোর্ট নবায়ন পাসপোর্ট অফিসে না গিয়ে ঘরে বসে অনলাইনেই করা যাবে।

অ’তিরিক্ত মহাপরিচালক নিশ্চিত করেন, সিলেট বিভাগীয় পাসপোর্ট অফিসে পড়ে থাকা প্রস্তুতকৃত হাজার দুয়েক পাসপোর্ট উপজে’লা পর্যায়ে বিতরণের ব্যবস্থা করা হবে। পাসপোর্ট সেবার জন্য একটি কল সেন্টারও করা হচ্ছে।

মতবিনিময় সভায় সভাপতিত্বে করেন, সিলেটের জে’লা প্রশাসক মো মজিবর রহমান।

পাসপোর্ট নিয়ে জনদুর্ভোগ, দালালদের উপদ্রব, বিমানবন্দরে ইমিগ্রেশনে হয়’রানি ইত্যাদি তুলে ধরে এসব সমস্যা নিরসনে বিভিন্ন প্রস্তাব উত্থাপন করে বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহম’দ, সদর উপজে’লা পরিষদ চেয়ারম্যান আশফাক আহম’দ, সিলেট বিভাগীয় পাসপোর্ট অফিসের পরিচালক এ কে এম মাজহারুল ইস’লাম, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সিলেট চেম্বার অব কমা’র্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি তাহমিন আহম’দ, সিলেট জে’লা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ, জ্যেষ্ঠ সাংবাদিক ইকবাল সিদ্দিকী’, সিলেট অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, সিলেট উইমেন চেম্বার অব কমা’র্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি স্বর্ণলতা রায় ও সিলেট অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মকসুদ আহম’দ মকসুদ।

আরও উপস্থিত ছিলেন, অ’তিরিক্ত জে’লা প্রশাসক (সার্বিক) মো আনোয়ার সাদাত, অ’তিরিক্ত জে’লা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) তৌছিফ আহমেদ, জ্যেষ্ঠ সাংবাদিক আব্দুর রশীদ রেনু প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: