সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ফুটবলার আঁখিকে দেওয়া প্রধানমন্ত্রীর উপহারের জমিতে ১৪৪ ধারা জারি

সারাদেশের মানুষ যখন সাফ চ্যাম্পিয়নশিপ জয়ী নারীদের নিয়ে উৎসব করছেন তখন সেই দলেরই একজন সিরাজগঞ্জের শাহ’জাদপুর উপজে’লার পারকোলা গ্রামের আঁখি খাতুনের পরিবার প্রধানমন্ত্রীর উপহারের জমি পাওয়া নিয়ে দুশ্চিন্তায় পড়েছেন।

প্রধানমন্ত্রীর উপহারের জমিকে ম’সজিদের দখল করা জমি বলে দাবি করে আ’দালতে মা’মলা করেছেন স্থানীয় এক ব্যক্তি। এতে আ’দালত জমির ওপর ১৪৪ ধারা জারি করেছে।

আদলতের আদেশ নিয়ে ফুটবলার আঁখির বাড়িতে গিয়ে তার পরিবারের সদস্যদের সঙ্গে খা’রাপ ব্যবহারের অ’ভিযোগ উঠেছে শাহ’জাদপুর থা’নার ২ পু’লিশের বি’রুদ্ধে। এ ঘটনায় সিরাজগঞ্জ জে’লা পু’লিশের ২ সদস্যকে প্রত্যাহার করে জে’লা পু’লিশ লাইনে সংযু’ক্ত করা হয়।

সাফ অনূর্ধ্ব-১৮ নারী চ্যাম্পিয়নশিপে গোল্ডেন বুট জেতা ফুটবলার আঁখি খাতুনকে বাড়ি তৈরির জন্য ৮ শতাংশ জমি উপহার দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নানা জটিলতার পরে চলতি বছরের ৪ জুন সিরাজগঞ্জ অফিসার্স ক্লাবে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আঁখির পরিবারের কাছে ৮ শতক জমির দলিল হস্তান্তর করেন পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ার।

তবে, জমির দলিল পাওয়ার পর থেকেই শুরু হয় বিপত্তি। শাহ’জাদপুর উপজে’লার দাবারিয়া মৌজার এ জমিটি স্থানীয় একটি ম’সজিদের দখলের সম্পত্তি বলে দাবি করে মা’মলা করেন স্থানীয় একজন।

এ ঘটনায় সিরাজগঞ্জের অ’তিরিক্ত জে’লা জজ আ’দালত গত ১৯ সেপ্টেম্বর জমির ওপর ১৪৪ ধারা জারি করে এবং শাহ’জাদপুর সহকারী কমিশনারকে (ভূমি) আদলতে ওই জমির ওপর প্রতিবেদন তৈরির নির্দেশ দেয়।

আঁখির বাবা আক্তার হোসেন দ্য ডেইলি স্টারকে বলেন, ‘বুধবার বিকেলে শাহ’জাদপুর থা’নার এএসআই মামুনসহ কয়েকজন পু’লিশ সদস্য আমা’র বাড়িতে এসে বলে আঁখিকে সরকারের দেওয়া জমির ওপরে আ’দালত থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরে একটি কাগজে সই দিতে বলে।’

তিনি সই না দেওয়ায় কটূক্তি করে এবং থা’নায় ধরে নিয়ে যাবে বলে হু’মকি দেওয়া হয় বলে জানান আক্তার হোসেন।

এ ঘটনায় সিরাজগঞ্জ জে’লা পু’লিশ একটি ত’দন্ত কমিটি গঠন করেছে। অ’ভিযু’ক্ত এএসআই মামুন ও কনস্টেবল মু’সাকে শাহ’জাদপুর থা’না থেকে প্রত্যাহার করে সিরাজগঞ্জ জে’লা পু’লিশ লাইনে সংযু’ক্ত করা হয়েছে বলে জানান শাহ’জাদপুর সার্কেলের অ’তিরিক্ত পু’লিশ সুপার হাসিবুল ইস’লাম।

আঁখির বাবা আক্তার জানান, দরিদ্র পরিবারে বেড়ে উঠা আঁখি দেশের হয়ে সাফল্য বয়ে এনেছে। প্রধানমন্ত্রীর উপহারের জমি পেয়ে ঘর বাঁ’ধার স্বপ্ন দেখেছিল। তবে আইনি জটিলতায় এখন আবারও অনিশ্চিত হয়ে পড়েছে তাদের স্বপ্ন বাস্তবায়ন।

আক্তার আরও জানান, প্রশাসনের পক্ষ থেকে নিষ্কণ্ট’ক জমি বুঝিয়ে দেওয়া হলে সমস্যায় পড়তে হতো না।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে, শাহ’জাদপুর উপজে’লার নির্বাহী কর্মক’র্তা মো. তারিকুল আলম দ্য ডেইলি স্টারকে বলেন, ‘শাহ’জাদপুর উপজে’লার পৌরসভা এলাকার দাবারিয়া মৌজায় ১ নম্বর খাস খতিয়ানভুক্ত সরকারি খাস জমি থেকে আঁখির পরিবারকে জমি দেওয়া হয়েছে।’

এটি সরকারি খাস জমি, আ’দালতের নির্দেশ অনুযায়ী জমির প্রতিবেদন আদলতে দাখিল করা হলে মা’মলা জটিলতা নিরসন হবে বলে জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: