সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৭ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে সিএনজি ফিলিং স্টেশনে যানবাহনের দীর্ঘ লাইন

সিলেটের সিএনজি ফিলিং স্টেশনগুলোতে গত কিছু দিন ধরে সিএনজি কেনার জন্য যানবাহনের দীর্ঘ লাইন। সিএনজি ফিলিং স্টেশনের মালিকরা বলছেন, লোড না বাড়ানোয় স্টেশনগলোতে এ অবস্থার সৃষ্টি হয়েছে। তবে, জালালাবাদ গ্যাসের একটি সূত্র জানিয়েছে, সামগ্রিক পরিস্থিতির কারণে তারা মান্থলি (মাসিক) লোডের ক্ষেত্রে কিছুটা আগ-পিছ করছেন।

পেট্রোল পাম্প ওনার্স এসোসিয়েশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সিলেট বিভাগীয় সভাপতি জুবায়ের আহম’দ চৌধুরী জানান, জালালাবাদ গ্যাস থেকে ২০০৭ সালে পাম্পগুলোকে সিএনজির যে লোড দেয়া হতো-এখনো তা দেয়া হচ্ছে। দীর্ঘ ১৫ বছরেও বাড়ানো হয়নি সিএনজির লোড।

এ কারণে অধিকাংশ ফিলিং স্টেশনের লোড মাসের ২২/২৩ তারিখে শেষ হয়ে যায়। লোড না থাকায় সিলেটের প্রায় ৮০ ভাগ সিএনজি ফিলিং স্টেশন বন্ধ হবার উপক্রম। তিনি জানান, সিলেট বিভাগে সব মিলিয়ে ৩৬টি সিএনজি ফিলিং স্টেশন রয়েছে। এর মধ্যে সিলেট নগরী ও আশ-পাশের এলাকায় ৩৬টি সিএনজি ফিলিং স্টেশনের অবস্থান। লোড না থাকায় সিলেট-সুনামগঞ্জ রোডেই ৫টি ফিলিং স্টেশন বন্ধ।

এ পেট্রোল পাম্প ব্যবসায়ী জানান, সিলেটে সিএনজির ক্রাইসিস না থাকলেও কৃত্রিম সংকট রয়েছে। এ সংকট উত্তরণে বৃহস্পতিবার তাদের প্রতিনিধি দল সিলেটের জে’লা প্রশাসক মো: মজিবর রহমানের সাথে জরুরী মতবিনিময় করেন।

এ ব্যাপারে জালালাবাদ গ্যাসের একজন উর্ধ্বতন কর্মক’র্তা গ্যাস ব্যবহারের ক্ষেত্রে সকলকে মিতব্যয়ী হবার পরাম’র্শ দিয়ে বলেন, এ ব্যাপারে সরকারি নির্দেশনাও রয়েছে। ওই কর্মক’র্তা বলেন, যাতে ডেড লক (অচলাবস্থা সৃষ্টি) না হয়, এ জন্য তারা লোডের ক্ষেত্রে আগ-পিছ করছেন। লোডের বিষয়টি এভাবেই ম্যানেজ করে চালানো হচ্ছে বলে জানান ওই কর্মক’র্তা।

বৃহস্পতিবার সকাল ১১টার দিকে সিলেট-সুনামগঞ্জ সড়কের পাঠানটুলা এলাকায় অবস্থায় নর্থ-ইস্ট সিএনজি ফিলিং স্টেশনের সামনে দেখা যায়, যানবাহনের দীর্ঘ লাইন। গ্যাস নেবার জন্য এতো চাপ যে, যানবাহন ফিলিং স্টেশনের চত্বর মাড়িয়ে সিলেট-সুনামগঞ্জ রোডেও অনেক যানবাহন ছিল। এ কারণে সেখানে সৃষ্টি হয় যানজটের।

আবুল নামের একজন সিএনজি অটোরিক্সা চালক জানান, বুধবার তিনি ৪ ঘন্টা লাইনে দাঁড়িয়ে সিএনজি কিনেছেন।

এদিকে, বাংলাদেশ সিএনজি এসোসিয়েশন সিলেট বিভাগের উদ্যোগে বৃহস্পতিবার জরুরী মতবিনিময়ে জে’লা প্রশাসক সিএনজি’র বিদ্যমান সমস্যা সমাধানে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বা’স দিয়েছেন বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

মতবিনিময়ে সিলেট মহানগর আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন এন্ড কনভা’র্শন ওয়ার্কশপ ওনার্স এসোসিয়েশন’র সিলেট বিভাগের সভাপতি আমিরুজ্জামান চৌধুরী ও ভা’রপ্রাপ্ত সাধারণ সম্পাদক ব্যারিষ্টার রিয়াসাদ আজিম আদনান, পেট্রোল পাম্প এসোসিয়েশন কেন্দ্রীয় ও সিলেট বিভাগের সাধারণ সম্পাদক জুবায়ের আহম’দ চৌধুরী, বাংলাদেশ সিএনজি ফিলিং স্টেশন এন্ড কনভা’র্শন ওয়ার্কশপ ওনার্স এসোসিয়েশন’র সিলেট বিভাগের সহ-সভাপতি,

কা’মাল উদ্দিন, সহ-সভাপতি সাজুওয়ান আহম’দ, অর্থ সম্পাদক ফয়েজ উদ্দিন আহম’দ, সাংগঠনিক সম্পাদক আলী আফছার মোঃ ফাহিম, ট্যাংকলরী এসোসিয়েশন সিলেট বিভাগের সভাপতি হু’মায়ুন আহম’দ, হুরায়রা ইফতার হোসেন, আলহাজ্ব কাজী মাহবুব হোসেন, সুব্রত ধর বাপ্পি, রেদোয়ান আহম’দ, ফখরুল ইস’লাম,লোকমান আহম’দ মাছুম, স্যার জন রসু, গো’লাপ মিয়া, হাজী হোসেন আহম’দ, স্বপন কান্তি দাস, অফিস সহকারী রিংকু দাস প্রমুখ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: