সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

খুনের ঘটনায় উত্তাল শাবি, ২৪ ঘণ্টার আল্টিমেটাম

শাহ’জালাল বিজ্ঞান ও প্রযু’ক্তি বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী বুলবুল আহমেদ হ’ত্যার বিচারের দাবিতে দফায় দফায় মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে লোক প্রশাসন বিভাগের শিক্ষক, শিক্ষার্থীরা মানববন্ধন করেন। মানববন্ধন শেষে ক্যাম্পাসে একটি বি’ক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করে একই স্থানে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মানববন্ধন শেষে ২৪ ঘণ্টার আল্টিমেটামসহ ৪ দফা দাবি জানিয়েছেন লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীরা। দাবীসমূহ- ২৪ ঘন্টার ভিতরে খু’নিদের গ্রে’প্তার করে দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ শা’স্তি মৃ’ত্যুদ’ণ্ড কার্যকর করতে হবে।

নি’হতের পরিবারকে অ’তিদ্রুত সর্বোচ্চ ক্ষতিপূরন নিশ্চিত করতে হবে এবং ক্ষতিপূরণের পরিমাণ এবং প্রদানের উপায় সুস্পষ্টভাবে উল্লেখ করতে হবে। ক্যাম্পাসের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে হবে। বুলবুলের স্মৃ’তি রক্ষার্থে বুলবুল হ’ত্যার স্থানে স্মৃ’তিস্তম্ভ নির্মান এবং বুলবল চত্বর ঘোষনা করতে হবে।

এদিকে একই দাবিতে একই স্থানে সকাল সাড়ে ১১টায় আরেকটি মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক জোটের সদস্যরা। বৃষ্টিতে ভিজে মাবনবন্ধনে অংশ নেন তারা।

মানববন্ধন শেষে ৪ দফা দাবি তুলে ধরেন তারা। দাবি সমূহ- অ’তিদ্রুত সময়ের মধ্যে হ’ত্যাকারীদেরকে গ্রে’প্তার করে দৃষ্টান্তমূলক শা’স্তির ব্যৱস্থা করা। নি’হতের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান, ক্যাম্পাসে সার্বিক নিরাপত্তা জো’রদার করা, কা’ম্পাসের নিরাপত্তা প্রদানে অবহেলার দায়ভা’র গ্রহণ করে প্রশাসনকে সুস্পষ্ট জবাবদিহিতা করতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: