সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বন্যায় বন্ধের পথে সিলেট-সুনামগঞ্জের ব্যাংকিং সেবা

ডেইলি সিলেট ডেস্ক ::

দেশের উত্তর-পূর্বাঞ্চলের জেলা সিলেট ও সুনামগঞ্জের বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে। বন্যার কারণে অনেক এলাকায় পানিতে ডুবেছে বিভিন্ন ব্যাংকের শাখা ও এটিএম বুথ। অচল হয়ে পড়েছে এসব বুথ। ফলে রবিবার (১৯ জুন) ব্যাংকিং সেবা বন্ধ থাকবে।

শনিবার সরকারি-বেসরকারি বিভিন্ন ব্যাংকের সংশ্লিষ্ট কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন। বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় বুথগুলোও একের পর এক অচল হয়ে পড়ছে। ইতোমধ্যেই এসব অঞ্চলের ব্যাংকিং সেবা বন্ধের ঘোষণা দিতে শুরু করেছে ব্যাংকগুলো।

রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এ সিইএ মো. আব্দুছ ছালাম আজাদ। তিনি বলেন, ‘বন্যায় ব্যাংকিং সেবা বাধাগ্রস্ত হয়েছে। আমাদের একজন মহাব্যবস্থাপক এ বিষয়ে হালনাগাদ প্রতিবেদন দিচ্ছেন। আমরা ব্যাংকিং সেবা স্বাভাবিক রাখার জন্য সব প্রচেষ্টা অব্যাহত রেখেছি।’

সিলেটে আকস্মিক বন্যায় এটিএম বুথ পানিতে ডুবে গেছে এবং শাখার বাইরেও পানি উঠেছে জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন বেসরকারি ডাচ-বাংলা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আবুল কাশেম মো. শিরিন। শুক্রবার তিনি স্ট্যাটাসে লিখেছেন, আমাদের ৫০টি এটিএম বুথ বন্যার পানিতে ডুবে গেছে।

ছবিতে দেখা যায় সুনামগঞ্জ ছাতক এলাকায় একটি ভবনের নিচতলা বন্যার পানিতে তলিয়ে গেছে। ভবনটিতে ডাচ বাংলা ব্যাংক, সোনালী ব্যাংক ও ন্যাশনাল ব্যাংকের শাখা রয়েছে।

বেসরকারি ইস্টার্ন ব্যাংক লিমিটেডের (ইবিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আলী রেজা ইফতেখার। তিনি বলেন, ‘আমাদের বিভিন্ন ব্যাংকের সামনে অনেক পানি। বিশ্বনাথ উপজেলায় আমাদের একটি শাখায় কোমর সমান পানি ঢুকে গেছে। গ্রাহকেরা ব্যাংকে আসতে পারেনি। বাংলাদেশ ব্যাংকের সঙ্গে কথা বলে ফেঞ্চুগঞ্জ ও বিশ্বনাথের শাখা বন্ধ রাখতে পারি। আর আমরা এটিএমগুলো আগেই সরিয়ে রেখেছি। ফলে বন্যাকবলিত কোনো কোনো স্থানে এটিএম সেবা বন্ধ রাখা হয়েছে।’

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: