সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মহানবী (সা.) কে কটূক্তির প্রতিবাদে শাবিপ্রবি শিক্ষার্থীদের বিক্ষোভ

ডেইলি সিলেট ডেস্ক ::

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতা কর্তৃক মহানবী হযরত মুহাম্মাদ (সা.) কে নিয়ে কটূক্তির প্রতিবাদে বৃষ্টি উপেক্ষা করে ক্যাম্পাসে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা।

রোববার (১২ জুন) দুপুরে ‘শাবিপ্রবির শিক্ষার্থীবৃন্দ’র ব্যানারে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে সেখান একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে গোল চত্বরে এসে সমাবেশে মিলিত হয়। এতে বিভিন্ন বিভাগের প্রায় অর্ধ-সহস্রাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ইয়াহইয়া আহমদের সঞ্চালনায় বিক্ষোভ পরবর্তী সমাবেশে বক্তব্য দেন- শাহপরান হল মসজিদের মুয়াজ্জিন হাফেজ মাওলানা নুর উদ্দিন, নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হাফেজ জুবেল আহমেদ, রসায়ন বিভাগের শিক্ষার্থী আসাদুল্লাহ আল গালিব, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সৈয়দ আল আমিন, সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী তানিম খন্দকার, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মো. তাকরীমুল হাসান, অর্থনীতি বিভাগের শিক্ষার্থী হাফেজ খাইরুল আমিন প্রমুখ।

সমাবেশে শিক্ষার্থীরা কটূক্তিকারী দুই নেতার সর্বোচ্চ শাস্তির পাশাপাশি রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানানোসহ পাঁচ দফা দাবি জানান।

পাঁচ দফা দাবির মধ্যে রয়েছে-

১। বিজেপি মুখপাত্র নূপুর শর্মা ও বিজেপি নেতা নাভিন জিন্দাল কর্তৃক বিশ্ব মানবতার মুক্তির দূত হযরত মুহাম্মাদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ও উম্মুল মু’মিনিন হযরত আয়িশা (রা.) এর প্রতি কটূক্তির প্রতিবাদে সরকারকে রাষ্ট্রীয়ভাবে প্রতিবাদ জানাতে হবে।

২। ভারতসহ সারাবিশ্বের নির্যাতিত মুসলমানদের উপর অত্যাচার ও হত্যাযজ্ঞ বন্ধে সরকারকে কূটনৈতিক তৎপরতা জোরদার করতে হবে।

৩।শাবিপ্রবির কোনো শিক্ষার্থী ভবিষ্যতে অনলাইন বা অফলাইনে রাসূল সা. এর ব্যাপারে বেয়াদবি বা কটূক্তি করলে তাকে তৎক্ষণাৎ বিশ্ববিদ্যালয় থেকে আজীবনের জন্য বহিষ্কার করতে হবে এক্ষেত্রে কোনো বিলম্ব মেনে নেওয়া হবেনা।

৪। মহানবী সা. ও অন্যান্য সকল নবী রাসূলের কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির বিধান মৃত্যুদন্ড প্রণয়ন ও তার যথাযথ প্রয়োগ নিশ্চিত করতে হবে।

৫। শাবিপ্রবিতে ইসলামবিরোধী যে কোনো কাজের ব্যাপারে প্রশাসনকে সতর্ক দৃষ্টি রাখতে হবে এবং তা প্রতিরোধ করতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: