সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
বুধবার, ২৯ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৫ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ওসমানীনগরে দুই শিক্ষার্থীর দ্বন্দ্ব গড়ালো র’ক্তক্ষয়ী সং’ঘর্ষে, আ’হত ২০

সিলেটের ওসমানীনগরের তাজপুর ডিগ্রি কলেজের দুই শিক্ষার্থীর দ্বন্দ্বের জেরে উপজে’লার ছাত্রলীগের দুই গ্রুপের দফায় দফায় সং’ঘর্ষ হয়েছে বলে খবর পাওয়া গেছে। এসময় অর্ধশতাধিক ব্যবসা প্রতিষ্ঠান ভাংচুর করা হয়।

এই সং’ঘর্ষে প্রায় এক ঘণ্টা সিলেট-ঢাকা মহাসড়কে যান চলাচল বন্ধ থাকে। ঘণ্টাব্যাপী সং’ঘর্ষে চলাকালে কয়েকটি যানবাহনও ভাংচুর করা হয়। বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে উপজে’লার তাজপুর বাজারে সং’ঘর্ষের এ ঘটনা ঘটে।

এদিকে সং’ঘর্ষ চলাকালে সে’নাবাহিনীর কয়েকটি গাড়ি আ’ট’কা পড়ে। এসময় সে’নাবাহিনীর সদস্যরা লা’ঠিচার্জের মাধ্যমে সং’ঘর্ষকারীদের ছত্রভঙ্গ করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করেছে। যে কোনো সময় আবারও দুই গ্রুপ সং’ঘর্ষের লিপ্ত হতে পারে।

এ অবস্থায় ইউএনওর আদেশে শুক্রবার (১০ জুন) সকাল ১০টা পর্যন্ত তাজপুর বাজার এলাকার ব্যবসা প্রতিষ্ঠানসহ সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, দফায় দফায় সং’ঘর্ষ চলাকালে উপজে’লা ছাত্রলীগ ও অঙ্গ সংগঠনের একাধিক নেতাকর্মীরা দুই ভাগে বিভক্ত হয়ে পাল্টাপাল্টি হা’মলা চালাতে দেখা গেছে।

তবে বিষয়টি অস্বীকার করে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের সিনিয়র নেতারা জানিয়েছেন, কলেজের দুই শিক্ষার্থীর দ্বন্দ্বকে ঘিরে বাজার এলাকায় সং’ঘর্ষের সৃষ্টি হয়। পরবর্তীতে এই সং’ঘর্ষ এলাকায় ছড়িয়ে পড়ে। প্রকৃত সং’ঘর্ষকারীদের এখনও চিহ্নিত করা সম্ভব হচ্ছে না।

জানা গেছে, তাজপুর ডিগ্রি কলেজ দুই শিক্ষার্থীর দ্বন্দ্বের জের ধরে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে কলেজ ক্যাম্পাসে সং’ঘর্ষের ঘটনা ঘটে। পরে দুপুর দুইটার দিকে উভ’য় পক্ষ দেশীয় অ’স্ত্রশস্ত্র নিয়ে তাজপুর বাজারে সং’ঘর্ষে লিপ্ত হয়। এক পর্যায়ে সং’ঘর্ষটি এলাকা ভিত্তিক ছড়িয়ে পড়লে বাজার এলাকার ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পরে। খবর পেয়ে ওসমানীনগর থা’না পু’লিশ ঘটনাস্থলে পৌঁছে লা’ঠিচার্জের মাধ্যমে সং’ঘর্ষকারীদের ছত্রভঙ্গ করে দেয়। পরে বিকাল ৪টার দিকে আরেক দফায় সং’ঘর্ষে লিপ্ত হয় দুই গ্রুপ। এসময় দেশীয় অ’স্ত্রশস্ত্র নিয়ে কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠানে হা’মলা চালানো হয়। সং’ঘর্ষ চলাকালে বাংলাদেশ সে’নাবাহিনীর সিলেটগামী কয়েকটি গাড়ি আ’ট’কা পড়ে। এসময় সে’নাবাহিনীর সদস্যরা গাড়ি থেকে নেমে সং’ঘর্ষকারীদের ছত্রভঙ্গ করেন। ঘন্টাব্যাপী সং’ঘর্ষে উভ’য় পক্ষের প্রায় ২০ জন আ’হত হওয়ার খবর পাওয়া গেছে। তবে তাৎক্ষনিক আ’হতদের নাম পরিচয় জানা যায়নি।

এদিকে সং’ঘর্ষ চলাকালে সিলেট-ঢাকা মহাসড়েকের দুই পাশে শতাধিক যানবাহনসহ কয়েকেটি রোগীবহনকারী অ্যাম্বুলেন্সও আ’ট’কা পড়ে। সে’নাবাহিনীর সহযোগিতায় ঝুঁ’কি নিয়ে রোগীবহনকারী অ্যাম্বুলেন্স তাজপুর বাজার পাড়ি দেয়। শেষ খবর পাওয়া পর্যন্ত এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে। সং’ঘর্ষ এড়াতে বাজার এলাকায় অ’তিরিক্ত পু’লিশ মোতায়েন করা হয়েছে। ঘটনার পর থেকে শুক্রবার সকাল ১০টা পর্যন্ত তাজপুর বাজারের সকল কার্যক্রম বন্ধ ঘোষণা দিয়েছেন উপজে’লা নির্বাহী কর্মক’র্তা নিলিমা রায়হানা।

ওসমানীনগর থা’নার অফিসার ইনচার্জ এস এস মইন উদ্দিন বলেন, খবর পেয়ে থা’না পু’লিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পাশাপাশি নির্বাহী আদেশের মাধ্যমে বাজার এলাকার ব্যবসা প্রতিষ্ঠানসহ সকল কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। এলাকা শান্ত রাখতে অ’তিরিক্ত পু’লিশ মোতায়েন করা হয়েছে। জ’ড়িতদের চিহ্নিত পূর্বক গ্রে’প্তারে থা’না পু’লিশ তৎপর রয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: