সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ১ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ১৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

৫ ভারতীয়কে ফেরত নিল না বিএসএফ

বাংলাদেশে অ’বৈধভাবে অনুপ্রবেশের দায়ে সাজা’প্রাপ্ত ভা’রতীয় ৫ নাগরিককে মঙ্গলবার তাদের দেশে ফিরিয়ে নেওয়ার কথা থাকলেও, তাদের স্বদেশে ফেরত পাঠানোর সেই উদ্যোগ ভেস্তে গেছে।

রাষ্ট্রীয় কাগজপত্র না পাওয়ার কথা জানিয়ে তাদেরকে ফেরত নিতে অ’পারগতা প্রকাশ করে ভা’রতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। ফলে দীর্ঘ সাজাভোগের পরও দেশে ফেরার স্বপ্ন অধ’রাই থেকে গেল ওই ৫ ভা’রতীয় নাগরিকের।

মঙ্গলবার দুপুর আড়াইটায় তাদেরকে লালমনিরহাট জে’লার বুড়িমা’রী স্থলবন্দর থেকে পুনরায় কুড়িগ্রাম কারাগারে স্থা’নান্তর করা হচ্ছে বলে জানিয়েছেন কুড়িগ্রামের জে’ল সুপার মো. ইসমাইল হোসেন।

কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন জানান, মা’দক বহন ও পাসপোর্ট ছাড়াই অ’বৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে আইনশৃঙ্খলা বাহিনী ৫ ভা’রতীয় নাগরিককে আ’ট’ক করে মা’মলা দিয়ে আ’দালতে সোপর্দ করে।

দীর্ঘ কারাভোগের পর সাজার মেয়াদ শেষ হলেও আ’সামি হস্তান্তরের জটিলতায় তারা ছয় মাস থেকে এক বছর ধরে বিনাবিচারে কারাগারেই মুক্তির অ’পেক্ষায় প্রহর গুনছিলেন। মঙ্গলবার কুড়িগ্রাম জে’লা কারাগার কর্তৃপক্ষ ৫ ভা’রতীয় নাগরিককে পার্শ্ববর্তী লালমনিরহাট জে’লার বুড়িমা’রী স্থলবন্দর চেকপোস্ট দিয়ে ভা’রতীয় বিএসএফের কাছে হস্তান্তরের উদ্যোগ নেয়।

কিন্তু কাগজপত্রের জটিলতার কারণে তাদেরকে চেকপোস্ট থেকে পুনরায় কুড়িগ্রাম কারাগারে ফেরত আনা হলো। এই ৫ ভা’রতীয়কে এখন সাজাভোগের পর বিনা অ’প’রাধে কারাগারেই সাজাভোগ করতে হবে। হতভাগা ওই ৫ ভা’রতীয় নাগরিক হলেন- কুচবিহার জে’লার আলম মিয়া, আসামের ধুবরী জে’লার মো. নুরুজ্জামান, দক্ষিণ মাইনকারচর জে’লার সেলিম মিয়া, জাহাঙ্গীর আলম ও মাহা আলম শেখ।

বর্ডার ভিক্টিম রেসকিউ লিগ্যাল অ্যাসিসট্যান্স ফোরামের বাংলাদেশ চ্যাপ্টরের আহ্বায়ক ও পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন জানান, উভ’য় দেশেই নাগরিক রয়েছেন বিভিন্ন জে’লখানায়। সাজার মেয়াদ শেষ হলেও তারা দেশে ফিরতে পারছেন না। আজকে যারা দেশে ফিরছেন তারা সাজার বাইরেও ছয় মাস থেকে এক বছর বিনাবিচারে জে’ল খেটেছেন। এটা মানবাধিকারের চূড়ান্ত লঙ্ঘন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: