সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে রাস্তা পাড়ি দিচ্ছে অজগর, গাড়ি থামিয়ে চালকদের অ’পেক্ষা

সিলেটের এয়ারপোর্ট এলাকার ক্যাডেট কলেজের সামনে এক অজগর সা’প রাস্তা পাড়ি দিচ্ছে, তাই সড়কে যান চলাচল কিছুক্ষণের জন্য বন্ধ করে দেন চালকরা। অজগরটিকে সুন্দরভাবে পারাপারের সুযোগ করে দেওয়ার এই ভিডিও বেশ প্রশংসিত হয়েছে।

মঙ্গলবার (৩১ মে) শেয়ার করা ভিডিওতে দেখা যায়, অজগরটি যখন রাস্তা পারাপার হচ্ছে তখন রাস্তার দু’দিক থেকে আসা গাড়িগুলো সাময়িক সময়ের জন্য বন্ধ রেখে সা’পটিকে রাস্তা পারাপারে সহযোগিতা করেছেন চালকেরা। ১০ সেকেন্ডের একটি ভিডিও ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাই’রাল হয়েছে।

স্বপ্নবাজ মানুজ (Shopnobazz Manuj) নামের এক ফেসবুক আইডি থেকে এই ভিডিওটি শেয়ার করা হয়। তিনি মোবাইল দিয়ে ভিডিও করে তার আইডিতে শেয়ার করেন, পরে তা ভাই’রাল হয়ে যায়। ভিডিওর সঙ্গে তার ফেইসবুক স্ট্যাটাস হুবহু তুলে ধ’রা হল—

‘সিলেটের এয়ারপোর্ট রোড এ, ক্যাডেট কলেজের সামনে একটি অজগর রাস্তা পার হচ্ছে। সবচেয়ে ভালো লেগেছে গাড়িগুলো দাঁড়িয়ে অজগরটিকে রাস্তা পার হওয়ার সুযোগ করে দিচ্ছে। এই যে আম’রা চেঞ্জ হচ্ছি। এরকম ঘটনা দেখলে আসলেই মন ভালো হয়ে যায়।

গ্যারান্টি দিয়ে বলতে পারি, সা’প দেখলেই লা’ঠি হাতে নিয়ে পি’টিয়ে মে’রে ফেলে, উল্লাস করতে করতে বিজয়ীর বেশে ঘুমিয়ে পড়ার উগ্র জনগণের চাইতে, যারা সা’পটিকে নিভৃতে চলে যাওয়ার সুযোগ করে দিয়েছেন, তাদের ঘুমটি তৃপ্তিদায়ক হয়েছে। মানুষে মানুষে, প্রা’ণিতে মানুষে, মানুষে প্রকৃতিতে প্রে’ম, ভালোবাসা বাড়ুক।’

সা’প দেখলেই যেখানে মানুষ দেশীয় অ’স্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে সা’প হ’ত্যার জন্য, সেখানে এই দৃশ্য খুবই আশাব্যঞ্চক। এমন দৃশ্য প্রকৃতিপ্রে’মী মানুষদের মনে আশা জাগিয়েছে। সাধারণ মানুষের কাছ থেকে প্রকৃতির সকল প্রা’ণীর সঙ্গে এমন আচরণ আশা করেন প্রকৃতিপ্রে’মীরা।

এ বিষয়ে বাংলাদেশ পরিবেশ আ’ন্দোলন (বাপা) সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম বলেন, অজগরের নিরাপদে সড়ক পারাপারের দৃশ্যটি আমাদের আশা জাগিয়েছে। মানুষ এখন অনেক সচেতন এই দৃশ্যটিই তার প্রমাণ। এটি পরিবেশ কর্মীদের দীর্ঘদিনের আ’ন্দোলনের সফলতা। তবে এই দৃশ্যটি পর্যাপ্ত নয় সাধারণ মানুষদের আরও সচেতন হতে হবে। কারণ এখনও গ্রামেগঞ্জে বিনা কারণে বিভিন্ন প্রজাতির প্রা’ণী হ’ত্যা করা হয়। কিন্তু পরিবেশের ভা’রসাম্য রক্ষার্থে সকল প্রা’ণীর অস্তিত্ব রক্ষা করা আমাদের প্রয়োজন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: