সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ২১ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ৭ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

৩ শতাধিক শাবি শিক্ষার্থীদের বিরুদ্ধে পুলিশের মামলা!

পু’লিশের উপর হা’মলার অ’ভিযোগ এনে শাহ’জালাল বিজ্ঞান ও প্রযু’ক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বি’রুদ্ধে মা’মলা করেছে পু’লিশ। মা’মলায় অ’জ্ঞাতনামা দুই তিনশ শিক্ষার্থীকে অ’ভিযু’ক্ত করা হয়েছে।

পু’লিশের উপ পরিদর্শক (এসআই) মো. আব্দুল হান্নান বাদী হয়ে সোমবার গভীর রাতে সিলেটের জালালাবাদ থা’নার এই মা’মলা’টি দায়ের করেন।

তিন দফা দাবিতে শাহ’জালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে রোববার সন্ধ্যায় পু’লিশের সং’ঘর্ষ হয়। অব’রুদ্ধ উপাচার্যকে মুক্ত করতে গিয়ে পু’লিশ শিক্ষার্থীদের উপর লা’ঠিচার্জ করলে এই সংঘাত বাধে। এতে পু’লিশ, শিক্ষক, শিক্ষার্থীসহ অন্তত ৫০ জন আ’হত হন।

শিক্ষার্থীদের অ’ভিযোগ, উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহম’দের নির্দেশে পু’লিশ শিক্ষার্থীদের উপর হা’মলা ও গু’লি ছুঁড়ে।

তবে এবার শিক্ষার্থীদের বি’রুদ্ধেই হা’মলার অ’ভিযোগ এনে মা’মলা করলো পু’লিশ। মা’মলার এজাহারে উল্লেখ করা হয়, রোববার ড. ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনে অব’রুদ্ধ উপাচার্যকে উ’দ্ধার করতে গেলে বিকেল সাড়ে ৫টার দিকে ২০০ থেকে ৩০০ ‘উশৃঙ্খল’ শিক্ষার্থী পু’লিশের কর্তব্য-কাজে বাধা প্রদান করে, সরকারি আগ্নেয়াস্ত্র ছিনিয়ে নেয়ার চেষ্টা করে, ইটপাট’কেল নিক্ষেপ করে।এছাড়া পু’লিশকে লক্ষ্য করে শিক্ষার্থীরা গু’লি ছুঁড়ে ও ককটেল বিস্ফোরণ ঘটনায়।

এতে মহানগর পু’লিশের উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখসহ ১০ জন পু’লিশসহ আ’হত হন বলে উল্লেখ করা হয় মা’মলায়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ওইদিন পু’লিশ ২১ টি সাউন্ড গ্রেনেড ও ৩২ রাউন্ড শটগানের গু’লি ছুঁড়ে বলে মা’মলায় উল্লেখ করা হয়।

মা’মলা দায়েরর বিষয়টি নিশ্চিত করে জালালাবাদ থা’নার পরিদর্শক (ত’দন্ত) মো. আবু খালেদ মামুন বলেন, সোমবার যে ঘটনাটি তার প্রেক্ষিতে একটি মা’মলা হয়েছে। মা’মলায় দুই থেকে তিনশ জনকে আ’সামি করা হয়েছে। তবে কারো নাম উল্লেখ করা হয়নি। এখন পর্যন্ত কাউকে গ্রে’প্তারও করা হয়নি।

তবে পু’লিশের উপর হা’মলার অ’ভিযোগ মি’থ্যে দাবি কর শাবির আন্দোলনকারী শিক্ষার্থী জাহিদুল ইস’লাম অ’পূর্ব বলেন, পু’লিশ আমাদের শান্তিপূর্ণ কর্মসূচীতে হা’মলা করেছে। গু’লি ছুড়েছে। আমাদের অনেকেই গু’লিবিদ্ধ। তারা হাসপাতা’লে চিকিৎসাধীন আছেন।

পু’লিশের গু’লি ছুঁড়ার অ’ভিযোগ অস্বীকার করে সোমবার থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান নেয়া মহানগর পু’লিশের উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, পু’লিশ তখনো গু’লি ছুড়েনি। পু’লিশ ওইদিন ক্যাম্পাসে গু’লি আনেইনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: