সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

হাতের কব্জি দিয়ে লিখে এসএসসি পরীক্ষা দিচ্ছে মোবারক

দুই হাতের আঙ্গুল না থাকলেও সুস্থ স্বাভাবিক শিক্ষার্থীর মতোই কব্জি দিয়ে লিখে এসএসসি পরীক্ষা দিচ্ছে মেধাবী শিক্ষার্থী মোবারক আলী। শারীরিক প্রতিবন্ধিতাকে জয় করে সুন্দর লেখনিসহ পরীক্ষা দিচ্ছে সে।

সোমবার (২২ নভেম্বর) কুড়িগ্রামের ফুলবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষাকেন্দ্রের ৯ নম্বর কক্ষে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী হিসেবে গণিত বিষয়ে পরীক্ষা দিচ্ছে মোবারক।

জন্ম থেকেই দুটো অচল হাতের শারীরিক প্রতিব’ন্ধী হার না মানা মোবারক আলী ফুলবাড়ীর কাশিপুর ইউনিয়নের ধ’র্মপুর গ্রামের দিনমজুর এনামুল হকের ছে’লে।

মোবারক ২০১৮ সালে কাশিপুর উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় জিপিএ ৫ পেয়ে উত্তীর্ণ হয়। শারীরিক প্রতিবন্ধকতা সত্ত্বেও কঠোর পরিশ্রম করে বিজ্ঞান বিভাগ থেকে চলতি এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে সে। তার রোল নম্বর ২১৫৭৭৩। শারীরিক প্রতিব’ন্ধী হওয়ায় তাকে অ’তিরিক্ত সময় দিয়েছেন পরীক্ষায় সংশ্লিষ্টরা। কিন্তু বাড়তি সময়ের প্রয়োজন হয়নি, অন্য শিক্ষার্থীদের মতোই নির্ধারিত সময়ের মধ্যেই পরীক্ষা দিয়েছে সে।

শারীরিক প্রতিব’ন্ধী এসএসসি পরীক্ষার্থী মোবারক আলী জানায়, সবাই আমা’র জন্য দোয়া করবেন। আমি যেন এসএসসি পরীক্ষায় ভালো ফলাফল উপহার দিয়ে বাবা-মাসহ শিক্ষকদের মুখ উজ্জ্বল করতে পারি।

কাশিপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জায়দুল হক বাংলানিউজকে জানান, মোবারক প্রতিব’ন্ধী হলেও যথেষ্ঠ মেধাবী এবং পড়াশোনার পাশাপাশি খেলাধুলায়ও পারদর্শী। আমি আশা করছি, সে ভালো ফলাফল করে তার বাবা-মা ও এলাকাবাসীর মুখ উজ্জ্বল করবে।
ফুলবাড়ী বালিকা উচ্চ বিদ্যালয় (পাইলট) এসএসসি পরীক্ষাকেন্দ্রের সচিব গো’লাম কিবরিয়া বাংলানিউজকে জানান, মোবারক অন্য শিক্ষার্থীদের মতোই প্রতিটি পরীক্ষায় স্বতঃস্ফূর্তভাবে সফলতার সঙ্গে অংশ নিয়েছে। শারীরিক প্রতিব’ন্ধী হওয়ায় তাকে বাড়তি সময় দেওয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: