সর্বশেষ আপডেট : ১২ মিনিট ২৬ সেকেন্ড আগে
শনিবার, ২৫ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘পুলিশের নির্যাতনে’ মৃত্যু, থানা ঘেরাও আহত অর্ধ শতাধিক

রংপুরের হারাগাছ মেট্রোপলিটন এলাকায় সোমবার সন্ধ্যায় পু’লিশি নি’র্যা’তনে তাজুল ইস’লাম ওরফে গলাকা’টা তাজুল (৫৫) নামে এক আ’সামির মৃ’ত্যুর অ’ভিযোগে তুলকালাম কা’ণ্ড ঘটেছে। বিক্ষুব্ধ এলাকাবাসী সন্ধ্যায় মেট্রোপলিটনের হারাগাছ থা’না ঘেরাও করে ব্যাপক ভাংচুর করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পু’লিশ ব্যাপক লা’ঠিচার্জ, টিয়ালশেল নিক্ষেপ ও গু’লিবর্ষণ করে। হারাগাছ মেট্রোপলিটন থা’না এলাকা থেকে সং’ঘর্ষ প্রায় অর্ধ কিলোমিটার এলাকা পর্যন্ত ছড়িয়ে পড়ে।
এ অবস্থায় মেট্রোপলিটন এলাকা থেকে রিজার্ভ দাঙ্গা পু’লিশ চাওয়া হলে সেখানে পু’লিশের গাড়ি পৌঁছালে পু’লিশের গাড়ি লক্ষ্য করে বিক্ষুব্ধ জনতা হা’মলা চালালে সং’ঘর্ষ আরও বেড়ে যায়।

রাত সোয়া ৯টায় এ খবর লেখা পর্যন্ত সেখানে থেমে থেমে এই সং’ঘর্ষে পু’লিশ, সাংবাদিক ও হা’মলাকারীদের মধ্যে প্রায় অর্ধশতাধিক আ’হত হয়েছেন। এদের মধ্যে ১৫ জনকে স্থানীয় ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতা’লে ভর্তি করা হয়েছে। সোশ্যাল মিডিয়ায় এই খবর নিয়ে নানা বি’ভ্রান্তিমূলক প্রচারণার কারণে সেখানে ইন্টারনেট সংযোগ বন্ধ করে দেয়া হয়েছে।

সোমবার সন্ধ্যায় হারাগাছ পৌরসভা’র নতুন বাজার বছিবানিয়ার তেপতী নাম স্থানে এ ঘটনা ঘটে।

নি’হত তাজুল ইস’লাম ওরফে গলাকা’টা তাজুল ওই কাউনিয়া উপজে’লার হারাগাছ থা’নার দালালহাট নয়াটারি গ্রামের মৃ’ত শওকত আলীর ছে’লে।

পু’লিশ, প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে হারাগাছ পৌরসভা’র নতুন বাজার বছিবানিয়ার তেপতি নামক স্থানে মা’দক দ্রব্যসহ তাজুল ইস’লাম ওরফে গলাকা’টা তাজুলকে আ’ট’ক করে হারাগাছ মেট্রোপলিটন থা’নার একদল পু’লিশ। পরে তাকে জিজ্ঞাসাবাদ করার সময় সে পালিয়ে যেতে দৌড় দিলে পু’লিশ তাকে আ’ট’ক করতে গিয়ে ওই মা’দক ব্যবসায়ী আ’হত হয় বলে পু’লিশের দাবি।

অ’পর দিকে স্থানীয়রা জানিয়েছে পু’লিশ ওই মা’দক ব্যবসায়ীকে আ’ট’ক করার সময় ব্যাপক মা’রধোর করলে সে ঘটনাস্থলে অচেতন হয়ে পড়ে। এর কিছুক্ষণ পর পু’লিশ হেফাজতে সে মা’রা যায়।

সোশ্যাল মিডিয়ায় এ নিয়ে উত্তে’জনাকর খবর ছড়িয়ে পড়লে হারাগাছ মেট্রোপলিটন থা’নার বিভিন্ন পাড়া মহল্লা থেকে উত্তেজিত লোকজন লা’ঠি সোডা ও ইট পাথর নিয়ে থা’না ঘেরাও করে হা’মলা চালায়। প্রথমে পু’লিশ লা’ঠিচার্জ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে বিক্ষুব্ধ জনতা পু’লিশের ৪টি যানবাহন ভাংচুর করে আ’গুন ধরিয়ে দেয়ার চেষ্টা চালায়।

এ সময় থা’নার প্রধান ফট’ক ভেঙ্গে ভেতরে প্রবেশ করার চেষ্টা করলে থা’না পু’লিশ টিয়ারশেল ও গু’লি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হলে মেট্রোপলিটন এলাকা থেকে অ’তিরিক্ত পু’লিশে চেয়ে বার্তা পাঠালে সেখানে রিজার্ভ দাঙ্গা পু’লিশের গাড়ি গেলে বিক্ষুব্ধ জনতা পু’লিশের গাড়ি লক্ষ্য করে ইট পাট’কেল ছুঁড়ে পু’লিশের ওপর হা’মলা চালায়।

পু’লিশও হা’মলাকারীদের ওপর পাল্টা গু’লি ছুড়ে ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছে। এ খবর লেখা পর্যন্ত সেখানে জনতা-পু’লিশ সং’ঘর্ষ চলছিল। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসায় আ’হত ও ক্ষয়ক্ষতির প্রকৃত পরিসংখ্যান পাওয়া যায়নি। নি’হত মা’দক ব্যবসায়ীর পরিবারের সাথেও যোগাযোগ করা যায়নি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বি’ক্ষোভকারীরা রংপুর-হারাগাছ সড়কের হক বাজার এলাকায় সড়কে অবস্থান করছে। বর্তমানে পরিস্থিতি উত্তপ্ত রয়েছে। বিপুল সংখ্যক পু’লিশ মোতায়েন করা হয়েছে।

এ ব্যাপারে হারাগাছ মেট্রোপলিটন থা’নার ওসি শওকত আলী জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চলছে। অ’তিরিক্ত পু’লিশ মোতায়েন করা হয়েছে। সূত্র : দৈনিক যুগান্তর

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: