সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ১৩ জুলাই ২০২৪ খ্রীষ্টাব্দ | ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘জীবনের শেষ ভোটে’ জামানত হারালেন শফি চৌধুরী

সিলেট-৩ আসনের উপ নির্বাচনে জামানত হারিয়েছেন এই আসনের সাবেক সাংসদ শফি আহম’দ চৌধুরী।

শনিবার অনুষ্ঠিত নির্বাচনে শফি আহম’দ চৌধুরী পেয়েছেন মাত্র ৫ হাজার ১৩৫ ভোট। জামানত হারিয়েছেন ডাব প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করা বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী জুনায়েদ মোহাম্ম’দ মিয়া। তিনি পেয়েছেন মাত্র ৬৪০ ভোট।

এই নির্বাচনে মোট ভোট পড়ে ১ লাখ ২০ হাজার ৫৯১টি। প্রদত্ত ভোটের এক অষ্টমাংশ না পাওয়ায় নির্বাচন কমিশনের আইন অনুযায়ী তাদের দু’জনের জামানত বাজেয়াপ্ত হয়। শফি আহম’দ চৌধুরী প্রদত্ত ভোটের ৪.২৫ শতাংশ ও জুনায়েদ মোহাম্ম’দ মিয়া মাত্র ০.৫৩ শতাংশ ভোট পেয়েছেন।

সিলেটের এই উপ নির্বাচনে বিএনপি অংশ নেয়নি। তবে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে মোটরগাড়ি প্রতিকে স্বতন্ত্র প্রার্থী হন শফি আহম’দ চৌধুরী। প্রার্থী হওয়ায় দলের কার্যনির্বাহী কমিটির সদস্য পদ থেকে বহিস্কার করা হয় তাকে।

প্রার্থী হওয়া প্রসঙ্গে শফি চৌধুরী বলেছিলেন, এলাকার মানুষের চাপে তিনি প্রার্থী হয়েছেন। এলাকার লোকজন তাকে প্রার্থী হওয়ার জন্য অনুরোধ করছেন।

তবে ভোটের ফলাফলে এই ‘চাপের’ কোনো প্রভাব মিলেনি। মাত্র হাজার পাঁচেক ভোট পেয়েই সন্তুষ্ট থাকতে হয় সিলেট-৩ আসনের সাবেক এই সাংসদকে।

৮৩ বছর বয়সী শফি চৌধুরী এই নির্বাচনের প্রচারে এটাই তার শেষ নির্বাচন হিসেবে ঘোষণা দেন। শেষ নির্বাচনে জামানত বাজেয়াপ্তের তিক্ত স্বাদ পেতে হলো তাকে।

শনিবার সন্ধ্যায় সিলেটের রিটার্নিং কর্মক’র্তা ও জে’লা প্রশাসক এম কাজী এম’দাদুল ইস’লাম এই নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

এতে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিব নৌকা প্রতীকে ৯০ হাজার ৬৪ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লাঙ্গল প্রতীকের জাতীয় পার্টির আতিকুর রহমান আতিক পেয়েছেন ২৪ হাজার ৭৫২ ভোট।

চলতি বছরের ১১ মা’র্চ এ আসনের সংসদ সদস্য মাহমুদ উস-সামাদ চৌধুরী কয়েস করো’না আ’ক্রান্ত হয়ে মা’রা গেলে ১৫ মা’র্চ আসনটি শূন্য ঘোষণা করা হয়। পরে নির্বাচন কমিশন থেকে তফসিল ঘোষণা করা হলেও কয়েক দফায় পিছিয়ে চূড়ান্ত হয় ৪ সেপ্টেম্বর। এ আসনে মোট ভোট’কেন্দ্র ১৪৯টি। আর মোট ভোটার ৩ লক্ষ ৪৯ হাজার ৮ শত ৭৩ জন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: