সর্বশেষ আপডেট : ৪৮ মিনিট ১১ সেকেন্ড আগে
শনিবার, ২০ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ভোট কেন্দ্র ফাঁকা, ভোটার নেই

সিলেট-৩ আসনের (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজে’লা) উপ-নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার (০৪ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে একযোগে ১৪৯ কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়। প্রতিটি কেন্দ্রেই ইভিএম মেশিনের মাধ্যমে ভোটগ্রহণ হচ্ছে।

নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীকের আতিকুর রহমান আতিক, স্বতন্ত্র প্রার্থী মোটরকার প্রতীকের বিএনপি থেকে বহিষ্কৃত ও সাবেক সংসদ সদস্য শফি আহমেদ চৌধুরী এবং বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্ম’দ মিয়া ডাব প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে সকাল ৮টায় ভোট শুরু হলেও নির্বাচনী এলাকার ভোট’কেন্দ্রগুলোতে সকাল থেকে তেমন ভোটার উপস্থিতি চোখে পড়েনি।

উপজে’লার কুচাই ইউনিয়নের জান আলী শাহ প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা যায়, ভোট দিতে এসেছেন হাতেগোনা কয়েকজন। সেখানে উপস্থিত নৌকা প্রতীকের এজেন্ট মতিউর রহমান বলেন, ‘ভোর থেকে বৃষ্টি হওয়ায় ভোটার কিছুটা কম। লোকজন আসবে আস্তে-ধীরে।’

এ কেন্দ্রের লাঙ্গল প্রতীকের এজেন্ট ফরিদ উদ্দিন বলেন, ‘ঘুম থেকে দেরিতে উঠে মানুষ। তাই আসতে দেরি হবে। তবে ভোটার আসবে।’

ইভিএমে প্রথমবারের মতো ভোট দিয়েছেন প্রবীণ মজির উদ্দিন। তিনি বলেন, ‘জীবনে মেশিন দিয়া পয়লা ভোট দিলাম। সহ’জেই ভোট হয়া গেছে, ঝামেলা হয় নাই।’

অন্যান্য কেন্দ্র থেকে পাওয়া তথ্যে জানা গেছে, ভোটার সমাগম তেমন নেই। তবে নির্বাচনি কর্মক’র্তারা জানিয়েছেন, বেলা বাড়লে ভোটার বাড়বে।

নির্বাচন কমিশনের হিসাবে তিন উপজে’লায় ভোট দেয়ার কথা ৩ লাখ ৫২ হাজার মানুষের। ১৪৯টি কেন্দ্রে ইভিএমে হচ্ছে ভোট; চলবে বিকেল ৪টা পর্যন্ত।

করো’নাভাই’রাসে আ’ক্রান্ত হয়ে চলতি বছরের ১১ মা’র্চ সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরীর মৃ’ত্যু হয়। এরপর ১৫ মা’র্চ আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

তফসিল ঘোষণার পর ৯০ দিন পেছালেও ২৮ জুলাই ভোটগ্রহণের দিন ধার্য করা হয়। তবে, করো’না সংক্রমণ বাড়ায় ভোটের দুই দিন আগে ২৬ জুলাই এ আসনের নির্বাচন ৫ আগস্ট পর্যন্ত স্থগিত করে হাই’কোর্ট।

এরপর গত ২৩ আগস্ট নির্বাচন কমিশন ভোটের নতুন তারিখ ৪ সেপ্টেম্বর নির্ধারণ করে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: