সর্বশেষ আপডেট : ৩৭ মিনিট ০ সেকেন্ড আগে
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বৃহস্পতিবার থেকে খুলছে সিলেটের পর্যটন কেন্দ্র

টানা সাড়ে চারমাস বন্ধ থাকার পর উন্মুক্ত হচ্ছে সিলেটের সকল পর্যটন কেন্দ্র। বৃহস্পতিবার (১৯ আগস্ট) থেকে জে’লার সকল হোটেল-মোটেল রিসোর্টসহ সব পর্যটন কেন্দ্র খুলে দেয়া হচ্ছে।

করো’না ভাই’রাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ২০২০ সালের ১৮ মা’র্চ সিলেটের সব পর্যটন স্পট বন্ধের ঘোষণা দেয় সিলেট জে’লা প্রশাসন। এর ছয় মাস পর গত ৯ সেপ্টেম্বর ২৫ শর্তে এসব পর্যটনকেন্দ্র ও রিসোর্স সেন্টার খোলার অনুমতি দেওয়া হয়েছিল। এরপর আবার গত গত ১ এপ্রিল থেকে সিলেটের সকল পর্যটন কেন্দ্র বন্ধ রাখা নির্দেশনা দেয়া হয়। এই নির্দেশনার পরপরই সিলেটের সকল পর্যটনকেন্দ্র ও হোটেল-মোটেল-গেস্ট হাউস বন্ধ হয়ে যায়।এদিকে করো’না সংক্রমণ কিছুটা কমে যাওয়া, লকডাউন খুলে দেওয়া এবং জনজীবনের আর্থিক অবস্থার কথা বিবেচনায় আগামী ১৯ আগস্ট থেকে শর্তসা’পেক্ষে সিলেটের সকল পর্যটনকেন্দ্র ও হোটেল-মোটেল-গেস্ট হাউস খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

এদিকে পর্যটন কেন্দ্র খোলার সংবাদে জে’লার সকল আবাসিক হোটেল মোটেল গেস্ট হাউস পরিষ্কার-পরিচ্ছন্ন করার পাশাপাশি পর্যট’কদের উপভোগের জন্য নতুনভাবে সাজানোর কাজ করছে পর্যটন ব্যবসায়ী ও সংশ্লিষ্টরা।

ব্যবসায়ীরা বলছেন, দীর্ঘ সাড়ে ৪ মাস পর সিলেটের পর্যটন কেন্দ্রসহ হোটেল মোটেল গেস্ট হাউস খুলে দেওয়া হচ্ছে এ জন্য সংশ্লিষ্টদের ধন্যবাদ জানাই। এতোদিন পর্যটন কেন্দ্র বন্ধ থাকায় পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা বিপুল পরিমাণ ক্ষতির সম্মুখীন হয়েছে। সিলেটের সকল পর্যটন কেন্দ্র খুললে আশা করি পর্যট’কেরা বেড়াতে আসবে এবং পর্যটন ব্যবসায়ীরা তাদের দৈনন্দিন খরচগুলো তুলতে সক্ষম হবে।

আর প্রশাসনের কর্মক’র্তারা বলছেন, সরকারি নিদের্শনায় শর্তসা’পেক্ষে সীমিত পরিসরে আগামী ১৯ আগস্ট থেকে জে’লার সকল পর্যটন কেন্দ্র ও হোটেল মোটেল এবং গেস্ট হাউস উন্মুক্ত করে দেওয়া হবে। স্বাস্থ্যবিধি মেনে পর্যট’করা পর্যটন কেন্দ্রগুলোতে ভ্রমণ করতে পারবে এবং অবশ্যই সরকারি নির্দেশনা মেনে চলতে হবে জনসাধারণকে।প্রশাসনের কর্মক’র্তা আরও বলছেন, বৃহস্পতিবার (১৯ আগস্ট) থেকে সিলেটের সকল হোটেল-মোটেল রিসোর্টসহ সব পর্যটন কেন্দ্র খুলে দেওয়া হচ্ছে তবে পর্যট’কদের সরকারি নির্দেশাবলীর প্রতি বিশেষ গুরুত্ব দিতে হবে। পর্যটনকেন্দ্র ও হোটেল মোটেলে অবস্থানরত পর্যট’কদের স্বাস্থ্যবিধি মেনে মাস্ক পরিধান করে চলাচল করতে হবে।

এদিকে, গতকাল মঙ্গলবার (১৭ আগস্ট) বেসাম’রিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, কোভিড-১৯ এর সংক্রমণ রোধে প্রতিটি পর্যটনকেন্দ্র, হোটেল-মোটেল ও রিসোর্ট’কে সরকারি প্রজ্ঞাপনে নির্ধারিত নিয়ম মেনে চলতে হবে। পর্যটন কেন্দ্রে সবাইকে অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ড আয়োজিত স্ট্যান্ডার্ড অ’পারেটিং প্রসিডিউর এবং স্বাস্থ্যবিধি অনুসরণ করে পর্যটন শিল্প সংশ্লিষ্ট উপখাতগুলো পরিচালনার জন্য করণীয় নির্ধারণ স’ম্পর্কিত এক ভা’র্চ্যুয়াল মতবিনিময় সভায় প্রধান অ’তিথির বক্তব্যে একথা বলেছেন তিনি।

এর আগে ১২ আগস্ট মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এক প্রজ্ঞাপনে বলা হয়- আগামী ১৯ আগস্ট থেকে পর্যটনকেন্দ্রগুলো খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 12.5K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    12.5K
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: da[email protected]

Developed by: