সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৩১ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ খ্রীষ্টাব্দ | ১২ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে চালু হচ্ছে আরও ৯ টি টিকা কেন্দ্র

কিছুদিন বন্ধ থাকার পর মঙ্গলবার (১৩ জুলাই) থেকে সিলেটে আবার শুরু হচ্ছে করোনা প্রতিরোধী গণটিকাদান।

রোববারই সিলেটে এসেছে ৬৪ হাজার ২শ’ ডোজ করো’না ভ্যাকসিন। এরমধ্যে মডার্নার ভ্যাকসিন ১৯ হাজার ২শ’ ডোজ ও চীনের তৈরি সিনোফার্মের ৪৫ হাজার ডোজ ভ্যাকসিন রয়েছে।

এই কার্যক্রম তরান্বিত করতে নগরে আরও ৯টি টিকাদান কেন্দ্র চালুর উদ্যোগ নেওয়া হয়েছে। প্রস্তুত করা হচ্ছে টিকা কেন্দ্রগুলো।

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মক’র্তা ডা. জাহিদুল ইস’লাম এমন তত্য জানিয়েছেন।

জানা যায়, মঙ্গলবার থেকে যথারীতি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও সিলেট জে’লা পু’লিশ হাসপাতা’লে টিকা প্রদান শুরু হবে।

এই দুটির বাইরে সিলেট সিটি কর্পোরেশন আরো ৯টি কেন্দ্রে টিকা কার্যক্রম চালিয়ে যাওয়ার জন্য প্রস্তুত করা হয়েছে। সরকারের অনুমোদন পেলে এসব কেন্দ্রে টিকা প্রদান কার্যক্রম শুরু হবে।

সিটি কর্পোরেশনের স্বাস্থ্য শাখা সূত্রে জানা যায়, তিন দিন আগে স্বাস্থ্য অধিদফতরের কাছে নতুন ৯টি কেন্দ্রে টিকাদানের জন্য অনুমতি চাওয়া হয়েছে। সেগুলো হলো- নগর ভবন (সিলেট সিটি কর্পোরেশন) ধোপাদিঘীরপাড়স্থ সীমান্তিক পরিচালিত বিনোদনী স্বাস্থ্য কেন্দ্র, চৌহাট্টাস্থ মাতৃমঙ্গল হাসপাতাল, কাজীটুলার সূর্যের হাসি ক্লিনিক, টিলাগড়ের সূর্যের হাসি ক্লিনিক, ৮ নং ওয়ার্ডের বীরেশ চন্দ্র নগর স্বাস্থ্য কেন্দ্র, বাগবাড়ী বর্ণমালা স্বাস্থ্য কেন্দ্র ও ২৬ নং ওয়ার্ডের কদমতলী নতুন বাস টার্মিনালের পাশের নগর স্বাস্থ্য কেন্দ্র।

এসব কেন্দ্রে টিকা কার্যক্রম চালানোর জন্য সম্পূর্ণ প্রস্তুতি করে রাখা হয়েছে। টিকার জন্য কর্মীদের প্রশিক্ষণও দেওয়া হয়েছে। স্বাস্থ্য অধিদফতর থেকে অনুমোদন পেলেই এসব কেন্দ্রে টিকা কার্যক্রম শুরু হবে।

সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মক’র্তা ডা. জাহিদুল ইস’লাম বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন পেলে নতুন এই ৯টি কেন্দ্রে টিকা প্রদান শুরু হবে।

এছাড়া মঙ্গলবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও পু’লিশ লাইন্স কেন্দ্রে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে।

এরআগে রোববার দুপুরে নতুন করে ৬৪ হাজার ২শ’ ডোজ করো’না ভ্যাকসিন এসে পৌঁছে বলে জানান সিলেট সিভিল সার্জন ডা. প্রে’মানন্দ মণ্ডল।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: