সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

করোনায় অতি উচ্চ ঝুঁকিতে সিলেট

সিলেটসহ বাংলাদেশের ৪০টি জে’লা করো’নাভাই’রাস সংক্রমণের অ’তি উচ্চ ঝুঁ’কিতে আছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। ১৪ থেকে ২০ জুন পর্যন্ত নমুনা পরীক্ষা ও রোগী শনাক্তের হার বিশ্লেষণ করে ডব্লিউএইচও তার সা’প্তাহিক প্রতিবেদনে এই কথা জানিয়েছে।

যেসব জে’লায় শনাক্তের হার ১০ শতাংশ বা তার বেশি সেগুলোকে সংক্রমণের অ’তি উচ্চ ঝুঁ’কিতে আছে বলে চিহ্নিত করেছে ডব্লিউএইচও। এ ছাড়া, শনাক্তের হার ৫ থেকে ১০ শতাংশের মধ্যে হলে উচ্চ ঝুঁ’কি এবং পাঁচ শতাংশের কম হলে কম ঝুঁ’কিতে আছে বলে চিহ্নিত করা হয়েছে।

ডব্লিউএইচওর প্রতিবেদনে অ’তি উচ্চ ঝুঁ’কিপূর্ণ জে’লা হিসেবে চিহ্নিত হয়েছে- ঠাকুরগাঁও, লালমনিরহাট, দিনাজপুর, রংপুর, কুড়িগ্রাম, জয়পুরহাট, নওগাঁ, বগুড়া, চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী, নাটোর, রাজবাড়ী, ঝিনাইদহ, মাগুরা, ফরিদপুর, যশোর, নড়াইল, মাদারীপুর, গোপালগঞ্জ, সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরিশাল, চাঁদপুর, ফেনী, শেরপুর, জামালপুর, টাঙ্গাইল, গাজীপুর, কি’শোরগঞ্জ, সিলেট, কুষ্টিয়া, মেহেরপুর, চুয়াডাঙ্গা, নোয়াখালী, চট্টগ্রাম, কক্সবাজার ও খাগড়াছড়ি।

অন্যদিকে, উচ্চ ঝুঁ’কিপূর্ণ জে’লা হিসেবে চিহ্নিত হয়েছে- ঢাকা, পঞ্চগড়, নীলফামা’রী, গাইবান্ধা, ময়মনসিংহ, নেত্রকোনা, সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ, সিরাজগঞ্জ, পাবনা, কুমিল্লা, মুন্সীগঞ্জ, লক্ষ্মীপুর ও রাঙ্গামাটি।

প্রতিবেদনে বলা হয়েছে, সব বিভাগেই সা’প্তাহিক সংক্রমণের হার বেড়েছে।

সংস্থাটি আরও জানিয়েছে, বাংলাদেশ এখন বিশ্বে করো’না সংক্রমণের দিক থেকে শীর্ষ ৩১টি দেশের মধ্যে আছে। বিশ্বের মোট কোভিড-১৯ আ’ক্রান্তের শূন্য দশমিক ৪৮ শতাংশ বাংলাদেশে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: