সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ৭ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে মেডিকেল শিক্ষার্থীরা পেলেন সিনোফার্মের টিকা

সিলেটে দ্বিতীয় ধাপে আবারও শুরু হয়েছে করো’না ভ্যাকসিন প্রয়োগ কার্যক্রম। এ টিকা শুরুতে ১০ শ্রেণি-পেশার মানুষকে দেয়ার কথা থাকলেও রাজধানীতে শুধু মেডিকেল-শিক্ষার্থীদের ডোজটি দিতে দেখা গেছে।

শনিবার (১৯ জুন) সকাল থেকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতা’লের শিক্ষার্থীদের দিয়ে এই টিকা প্রয়োগ শুরু হয়। সিলেট সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মক’র্তা ডা. জাহিদুল ইস’লাম এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, দ্বিতীয় ধাপে চীনের সিনোফার্মের তৈরি করো’না ভ্যাকসিন প্রথম দিন সিলেট ওসমানী মেডিকেল কলেজের শিক্ষার্থীদের দিয়ে শুরু হয়েছে। প্রথম দিনে ভ্যাকসিন নিতে ২৬৭ জন শিক্ষার্থী উপস্থিত হয়েছেন। তবে, তাদের কতজন ভ্যাকসিন নেবেন, তা এখনো নিশ্চিত নয়। এখন থেকে টিকা কার্যক্রম প্রতিদিন চলবে। সরকারি ছুটির দিন ছাড়া শুক্রবারও টিকা কেন্দ্রগুলোতে প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত খোলা থাকবে বলেও নিশ্চিত করেন সিসিকের প্রধান স্বাস্থ্য কর্মক’র্তা।

এর আগে এ বছরের গত ২৭ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা করো’না ভাই’রাস ভ্যাকসিনেশন কর্মসূচির উদ্বোধন করেন। এরপর ৭ ফেব্রুয়ারি দেশব্যাপী একযোগে করো’না ভাই’রাস ভ্যাকসিনেশন কার্যক্রম শুরু হয়। এদিকে প্রথম পর্যায়ে টিকা নিতে সিলেট বিভাগে ৩ লাখ ৭৫ হাজার ৪১৬ জন রেজিস্ট্রেশন করে ৩ লাখ ৪৪২ জন প্রথম ডোজ গ্রহণ করেন। তাদের মধ্যে ২ লাখ ১৮ হাজার ৬৭২ জন দ্বিতীয় ডোজ পেয়েছেন। প্রথম ধাপে ৭৪ হাজার ৯৭৪ জন প্রথম ডোজ থেকে এবং ৮১ হাজার ৭৭০ জন দ্বিতীয় ডোজ থেকে বঞ্চিত ছিলেন।

উল্লেখ্য, চীন সরকার বাংলাদেশ সরকারকে ১১ লাখ ডোজ সিনোফার্ম ভ্যাকসিন উপহার দিয়েছে। গত শুক্রবার (১৭ জুন) চীনের তৈরি সিনোফার্মের ৩৭ হাজার ২০০ ডোজ টিকা সিলেটে এসে পৌঁছায়। টিকাগুলো সিভিল সার্জন অফিসের ইপিআই কোল্ড স্টোরে রাখা হয়েছে।

সরকারি নির্দেশনা মোতাবেক, শিক্ষার্থীদের ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র কিংবা কলেজের আইডি কার্ড নিয়ে এলেই তাদেরকে টিকা দেওয়া হবে। মেডিকেল কলেজ শিক্ষার্থীদের পরে সিলেট নার্সিং কলেজ, মেডিকেল অ্যাসিস্ট্যান্ট, বিগত দিনে টিকা থেকে বাদ পড়া চিকিৎসক-নার্স, পু’লিশ সদস্য, গোরখোদক ও ম’রদেহ সৎকারকারী ছাড়াও বিগত দিনে যারা টিকার জন্য রেজিস্ট্রেশন করেছিলেন আপাতত তাদেরকে ঠিকা দেওয়ার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে

এছাড়া সরকারি-বেসরকারি মেডিকেল ডেন্টাল কলেজের শিক্ষার্থীরা ছাড়াও টিকার অগ্রাধিকারপ্রাপ্ত হবেন বিদেশগামী বাংলাদেশি অ’ভিবাসীরা। সরকারি বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের শিক্ষার্থীরা। বিডার আওতাধীন ও অন্যান্য জাতীয় গুরুত্বপূর্ণ উন্নয়নমূলক সরকারি প্রকল্প কর্মকা’ণ্ডে সম্পৃক্ত কর্মক’র্তা-কর্মচারীরা।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 15
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    15
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: