সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ খ্রীষ্টাব্দ | ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে মাজারে দানের খাসি নিয়ে সংঘর্ষ : আহত ৫

সিলেটের দক্ষিণ সুরমা উপজে’লার লালাবাজার সাত মাইল নামক স্থানে অবস্থিত শাহ্ আব্দুর রহীম (র.) নামের মাজারে দানের খাসি নিয়ে সং’ঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল বৃহস্পতিবার আছরের নামাজের পর মাজার সংলগ্ন ঢাকা সিলেট মহাসড়কের উপর এ সং’ঘর্ষ ঘটে। এতে মাজারের খাদিম পরিচয়দানকারী প্রতারক আব্দুস শহীদ পক্ষের লোকজনের হা’মলায় গুরুত্বর আ’হত হয়েছেন বিলাল আলী সহ আরো ৫ জন। আ’হত বিলাল আলী বিশ্বনাথ উপজে’লার বাওনপুর গ্রামের বাসিন্দা। এই খাসি নেয়াকে কেন্দ্র করে মাজারের দাবি দার দুপক্ষের মধ্যে এ সংর্ঘষের ঘটনা ঘটে। এতে উভ’য় পক্ষের অন্তত ৫জন আ’হত হয়েছেন। গুরুত্বর আ’হত হয়েছেন বিলাল আলী নামের একজন। তিনি বর্তমানে সিলেট ওসমানী হাসপাতা’লে চিকিৎসাধীন রয়েছেন। বাকি আ’হতরা প্রাথমিক চিকিৎসা গ্রহন করেছেন।

সুত্রে জানাগেছে, গতকাল বৃহস্পতিবার বিকেলে শাহ্ আব্দুর রহীম (র.) নামের মাজারে একটি খাসি নিয়ে আসেন বিশ্বনাথ উপজে’লার সদর ইউনিয়নের বাওনপুর গ্রামের দুলন মিয়া নামের এক ব্যক্তি। তিনি খাসি নিয়ে মাজারে আসার সাথে সাথে মাজারের খাদিম পরিচয় দানকারি প্রতারক শহীদ এই ভক্ত দুলনের কাছ থেকে খাসি নিয়ে তড়িগড়ি করে বাড়ি যাওয়ার চেষ্টা করেন। এসময় মাজারের বর্তমান ক্যাশিয়ার নিজাম উদ্দিন মাজারে দানকৃত খাসি আ’ট’ক করে খাসির মালিকের কাছ থেকে জানতে চান খাসিটি মাজারে দান করেছেন না সি শহীদকে দিয়েছেন। তিনি জানান, আমি মাজারে দিয়েছি, কোন ব্যক্তিকে দেইনি। একথা বলার সাথে সাথে প্রতারক শহীদ নিজাম উদ্দিনের উপর ক্ষিপ্ত হয়ে হা’মলা চালায়। এ ঘটনায় প্রত্যক্ষদর্শীরা একই গ্রামের মুরব্বি সিদ্দেক আলী জানান, আব্দুস শহিদ জোপুর্বক ভাবে মাজারের দানকৃত ছাগল নিয়ে যাওয়া নিজাম উদ্দিন বাঁ’ধা দেন। এ ঘটনাকে কেন্দ্র করে দু’ইপক্ষের মধ্যে সং’ঘর্ষ ঘটে। তবে, শহীদের বি’রুদ্ধে থা’নায় ও আদতালতে একাধিক মা’মলা রয়েছে। এ মাজার নিয়ে প্রতারণার দায়ে ইতিপূর্বে সে রেবের হাতে গ্রে’প্তার হয়ে কারাভোগও করেছেন। শুধু তাই নয় শহীদের প্রতারনায় অ’তিষ্ট হয়ে মাজার কমিটি তাকে কমিটি থেকে বহিস্কার করা হয়েছে। বর্তমানে মাজারের টাকা আত্নসাৎ করতে না পেরে বিভিন্ন জনের বি’রুদ্ধে মিথ্যা মামালাও দায়ের করেছে।

অ’ভিযোগে প্রকাশ, সিলেটে সাংবাদিক নিজামুল হক আত্মহ’ত্যা করেছেন। এ আত্মহ’ত্যার পিছনে রয়েছে বিরল তথ্য। কিন্তু র’হস্যজনক কারণে কেউ মুখ খুলেনি। প্রতারক শহীদের ফাঁদে পা দিয়ে সংবাদ সংগ্রহের জন্য মাজারে যান লিটন। সেখানে যাওয়ার পর লিটনকে গণধোলাই দেওয়া হয়। পরে তাকে গাঁজা ব্যবসায়ী অ’পবাধ দিয়ে পু’লিশে দেওয়া হয়। এরপর পু’লিশ লিটনকে আ’দালতের মাধ্যমে কারাগারে পাঠায়। জামিনে বের হওয়ার পর লিটন তার নি’র্যা’তনের ভিডিও দেখে ভেঙে পড়েন। সর্বশেষ লজ্জায় লিটন আত্মহ’ত্যা করেন। কিন্তু সিলেটের সাংবাদিক সমাজ বা তার পরিবার এ বিষয় নিয়ে কোন অ’ভিযোগ দাখিল করেননি। যার ফলে পার পেয়ে যান প্রতারক শহীদ। ‘খোদার ঢোল ফেরেস্তায় বাজায়’ লিটন হ’ত্যার সপ্তাহ পার হওয়ার আগেই খাসি কা’ন্ডে ফেঁ’সে যাচ্ছেন প্রতারক শহীদ।

এ বিষয়ে জানতে চাইলে থা’নার ওসি মনিরুল ইস’লাম বলেন, দীর্ঘদিন ধরে মাজার নিয়ে উভ’য় পক্ষের মধ্যে মা’মলা মোকদ্দমা চলে আসছে। সিন্তু বৃহস্পতিবার মাজারের দানকৃত খাসি নিয়ে তাদের মধ্যে এ ঘটনাটি ঘটেছে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: