সর্বশেষ আপডেট : ১৪ ঘন্টা আগে
শনিবার, ১৫ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে আজ ১৩১জনের করোনা শনাক্ত

ঢাকার ল্যাব ও সিলেটের দুই ল্যাবে আজ সিলেটে ১৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। সিলেটের ওসমানীর ল্যাবে সিলেট জেলার  ৩৪ জন। শাবির ল্যাবে সিলেটের ৪ জন ও ১৩ জন সুনামগঞ্জের। ঢাকার ল্যাবে হবিগঞ্জ জেলার ২৯ জন ও মৌলভীবাজারের ৫১ জন শনাক্ত হয়।

সিলেটে ৩৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। আজ শুক্রবার (১০ জুলাই) সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

নতুন শনাক্তদের নিয়ে সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৪৬ জনে।  ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, বৃহস্পতিবার ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

নতুন শনাক্তদের মধ্যে সিলেট সদর উপজেলা ও সিটি করপোরেশন এলাকার ২৩ জন, ওসমানীনগরের ৩ জন, কোম্পানীগঞ্জের ৩ জন, গোয়াইনঘাটর ১ জন, ফেঞ্চুগঞ্জের ১ জন, দক্ষিণ সুরমার ২ জন ও হাসপাতালে ভর্তি ১ জন রয়েছেন। আক্রান্তদের মধ্যে একজন চিকিৎসক রয়েছেন। নতুন শনাক্তদের মধ্যে ব্যাংকারও রয়েছেন

শাবির ল্যাবে আজ ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৭ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তদের মধ্যে ৪ জন সিলেট জেলার ও ১৩ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা। নতুন শনাক্তদের নিয়ে সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা এখন ৩ হাজার ১২ জন ও সুনামগঞ্জে ১ হাজার ১৬৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, আজ সকাল পর্যন্ত সিলেট বিভাগে ৫ হাজার ৬৩২ জনের করোনা শনাক্ত হয়েছে। করোনায় এ পর্যন্ত সিলেটে মারা গেছেন ৯৭ জন। সুস্থ হয়েছেন ২ হাজার ১১০ জন। ২৪৪ জন রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

মৌলভীবাজারে আজ শুক্রবার (১০ জুলাই) নতুন করে ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘মৌলভীবাজারে আরও ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকা থেকে আমাদের কাছে এই রিপোর্ট পাঠানো হয়েছে।’

নতুন শনাক্তদের মধ্যে মৌলভীবাজার সদরের ৩২ জন, শ্রীমঙ্গল উপজেলার ৭ জন, কমলগঞ্জের ৫ জন, রাজনগরের ৩ জন, কুলাউড়ার ২ জন এবং জুড়ী উপজেলার ২ জন রয়েছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬৫৯ জনে। ইতোমধ্যে ৩২৩ জন সুস্থ হয়েছেন এবং করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন সাতজন।

হবিগঞ্জে নতুন করে আরও ২৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শুক্রবার (৯ জুলাই) ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। এ তথ্য নিশ্চিত করে হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল জানিয়েছেন, নতুন শনাক্তের মধ্যে মধ্যে হবিগঞ্জ সদরে ১৪ জন, মাধবপুরে ৭ জন, চুনারুঘাটের ৩ জন, নবীগঞ্জের ৩ জন ও বাহুবলের ২ জন রোগী রয়েছেন।

এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৯১ জনে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৬ জন এবং সুস্থ হয়েছেন ৩৬৭ জন।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: