সর্বশেষ আপডেট : ১৯ মিনিট ১১ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৩ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ২৯ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ইফজালের প্রতি এতো অবহেলা কেন?

  • আবু বকর সিদ্দিক

কোরআনে হাফিজ ইফজালের মৃত্যু ইস্যুতে মিডিয়াপাড়া বেশ সরব। সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু থেকেই জোরালো দাবি উঠেছিল। মাঝে অনেকটা হতাশার ছাপ লক্ষ্য করেছি। কিন্তু, এতদিন পরও কোন অগ্রগতি না দেখে বেশ হতাশই হয়েছি। প্রথম দিক থেকেই আমি নিজেও নিরব ছিলাম।

সমাজের একজন সচেতন নাগরিক হিসেবে অনেকেই হয়তো বা প্রত্যাশা করেছেন আমি কেন কিছু লিখি না! কেন এই ইস্যুতে কথা বলছি না! এর পিছনে কারণ রয়েছে। আমি বরাবরই যেকোনো তথ্য উপাত্ত বিস্তারিত জানার পরে কথা বলার চেষ্টা করি । যেহেতু কোনো ঘটনা ঘটার সাথে সাথে এর ভিত্তি এবং ভিতরের রহস্য কিছুই জানা যায় না। সেজন্য আমি তাড়াতাড়ি কথা বলা থেকে বিরত থাকি। আমি চেষ্টা করি কোন অথেনটিক সোর্স থেকে কোন কিছু জানার পরে লেখার জন্য বা বলার জন্য। আর যেহেতু হাফিজ ইফজাল মৃত্যুর পরে অপমৃত্যু বলে ডায়েরি করা হয়েছিল শাহপরান থানাতে। আজ দীর্ঘদিন হয়ে গেলো আমরা এখনও পোস্টমর্টেমের কোন রিপোর্ট পাইনি ।সেজন্য কি বলতে কি বলে ফেলি সেটা তো একটা বিপত্তি থেকেই যায়। হাফিজ ইফজাল মৃত্যুর পর থেকেই অনেকেই এটাকে রহস্যজনক হত্যাকান্ড বলে দাবি করছেন ।

অনেকেই বারবার বলার চেষ্টা করছেন ইফজালকে হত্যা করা হয়েছে। অনেকেই বলার চেষ্টা করছেন ইফজালের হত্যাকারীরা এখানে-সেখানে ঘোরাফেরা করছে তাদের গ্রেফতার করা হয় না কেন!কিন্তু কথা হলো যেহেতু পুলিশ এখনও স্পষ্ট কোনো প্রতিবেদন জনগণের সামনে উপস্থাপন করে নি সেজন্য কাউকে ইঙ্গিত করে কথা বলাটাও আমার জন্য বেমানান। আজ আমি কেন কথা বলছি !এর পিছনে সুস্পষ্ট কারণ রয়েছে ।এমসি কলেজের মেধাবী শিক্ষার্থী রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র হাফিজ ইফজাল হত্যাকাণ্ডের শিকার হয়েছেন বলে উনার মা আজ সিলেট প্রেসক্লাবে একটা বিবৃতি দিয়েছেন। তিনি তার সন্তানের রহস্যজনক মৃত্যুর সুষ্ঠু তদন্ত দাবি করছেন। তিনি এটাও দাবি করছেন তার সন্তানের এই রহস্যজনক মৃত্যুর তদন্ত এর দায়ভার পিবিআইকে হস্তান্তর করা হোক। ইতিমধ্যে আমার নিজের প্রতিষ্ঠান এমসি কলেজ থেকে শুরু করে আমার নিজের এলাকা কানাইঘাটের অনেক অনেক সংগঠন অনলাইনে এবং বাজারে, রাস্তাঘাটে, এম সি কলেজের সামনে, শহীদ মিনারের সামনে সব জায়গায় মানববন্ধন করেছেন। তাদের মানববন্ধনের মূল উদ্দেশ্য ছিল ইফজাল মৃত্যুর রহস্য উদঘাটন করা হউক।

যেহেতু আজ আমরা একটা সুস্পষ্ট ধারণা পেয়ে গেলাম উনার মা ‘ই দাবি করছেন উনার প্রিয় সন্তানকে যে কোনোভাবে হত্যা করা হয়েছে। সেজন্য আমাদের এখন আর ইফজাল হত্যার বিচার চাইতে কোনো বাধা রইল না।কেননা এটা এখন স্পষ্ট যে, এটা একটা সুপরিকল্পিত হত্যাকান্ড ছিলো। গত 25 জুন বৃহস্পতিবার নগরীর উপশহর এলাকার একটা বাসা থেকে হাফিজ ইফজালের মৃতদেহ উদ্ধার করে শাহপরান থানা পুলিশ। আজ অনেকদিন হয়ে গেলো এখনো আমরা কোন সঠিক তথ্য পাই নি কিভাবে হাফিজ ইফজালকে হত্যা করা হয়েছিলো? হাফিজ ইফজাল আমাদের এলাকার একজন কৃতি সন্তান। কুরআনের একজন হাফিজ এবং সিলেটের অক্সফোর্ড খ্যাত এমসি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের মেধাবী ছাত্র। তার এই রহস্য জনক মৃত্যু’র খবর শুনে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

হাফিজ ইফজাল আমার নিজের এলাকারই সন্তান। যেহেতু তিনি এখন দুনিয়া থেকে বিদায় নিয়েছেন আমরা যারা এখনো আছি আমাদের উচিত তার সুষ্ঠু বিচার নিশ্চিত করা কে বা কারা তাকে হত্যা করেছে। সর্বশেষ কথা হল হাফিজ ইফজাল এবং আমি একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। সেজন্য একজন ভাই হয়ে একজন ভাইয়ের এভাবে মৃত্যু কখনোই আমি প্রত্যাশা করতে পারি না! হাফিজ ইফজাল এর মৃত্যুর রহস্য উদঘাটন করা হউক এবং জনগণের সামনে অতিদ্রুত উন্মোচন করা হোক কে বা কারা তাকে হত্যা করেছে এবং হত্যার মদদদাতা হিসেবে কারা কাজ করেছে! আমরা অতি দ্রুত বিচার দাবি করছি। হাফিজ ইফজাল, আল্লাহ আপনাকে জান্নাতের বাসিন্দা হিসাবে কবুল করুন। আমরা সর্বোচ্চ চেষ্টা করবো কে বা কারা আপনাকে হত্যা করেছে। আপনি শান্তিতে থাকুন। আল্লাহ আপনার প্রতি রহম করুন।

আবু বকর সিদ্দিক
শিক্ষার্থীঃ ইংরেজি সাহিত্য বিভাগ। এম সি কলেজ। আহবায়কঃএমসিয়ান ফোরাম কানাইঘাট।

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: