সর্বশেষ আপডেট : ১৩ ঘন্টা আগে
শনিবার, ১৫ অগাস্ট ২০২০ খ্রীষ্টাব্দ | ৩১ শ্রাবণ ১৪২৭ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সোমবার সিলেটে ১১০ জনের করোনা শনাক্ত

সোমবার (৬ জুলাই) সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ ল্যাব, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাব এবং ঢাকার ল্যাব থেকে আরও ১১০ জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে সিলেট জেলায় ৬৬ জন, সুনামগঞ্জ জেলায় ১৪ জন এবং হবিগঞ্জে ৩০ জন রয়েছেন।

ওসমানী হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, ওসমানীর ল্যাবে সোমবার ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

আক্রান্তদের মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার ৩৮ জন, জৈন্তাপুর উপজেলার ৪ জন, ফেঞ্চুগঞ্জের একজন, গোয়াইনঘাট উপজেলার ১ জন, দক্ষিণ সুরমার ২ জন, জকিগঞ্জ উপজেলার ১ জন ও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন ৫ জন রয়েছেন। নতুন আক্রান্তদের মধ্যে ৬ জন চিকিৎসকও রয়েছেন। নতুন ৬৬ জন শনাক্ত হওয়ায় সিলেট জেলায় এখন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৮৭৫ জন।

এদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সিলেট জেলার আরও ১৪ জনের করোনা শনাক্ত হয় বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয়।

বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ১৭৯টি নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্যে ২৮টি নমুনায় করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ১৪ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

তাদের মধ্যে সুনামগঞ্জ সদর উপজেলার ৬ জন, ছাতক উপজেলার ৫ জন, দোয়ারাবাজার উপজেলায় ২ জন এবং জগন্নাথপুর উপজেলার ১ জন রয়েছেন। নতুন ১৪ জন নিয়ে সুনামগঞ্জে এখন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১ হাজার ১০৬ জন।

ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় হবিগঞ্জ জেলায় আরও ৩০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল।

আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদরের ২১ জন, চুনারুঘাট উপজেলার ৬ জন, বাহুবলের ২ জন এবং বানিয়াচং উপজেলার ১ জন রয়েছেন। নতুন করে ৩০ জন হবিগঞ্জে শনাক্ত হওয়ায় এ রোগীর সংখ্যা ৮৩৪ জন।

নতুন ১১০ জন মিলে সিলেট বিভাগে রোগীর সংখ্যা দাঁড়ালো ৫ হাজার ৩৭২ জনে। বিভাগে করোনায় এ পর্যন্ত মারা গেছেন ৮৯ জন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৭০ জন, সুনামগঞ্জে ৭ জন, হবিগঞ্জে ৬ জন এবং মৌলভীবাজার জেলায় ৬ জন রয়েছেন। তবে সোমবার মৌলভীবাজার জেলায় করোনার নতুন কোন রেগী শনাক্ত হননি।

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: