সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে করোনায় আক্রান্ত তিন হাজার ছাড়াল

সিলেট বিভাগে শনিবার (২০ জুন) একদিনে নতুন করে আরও ১৩৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সিলেট ও ঢাকায় করা করোনার নমুনা পরীক্ষায় তাদের রিপোর্ট পজিটিভ এসেছে। এর মধ্য দিয়ে বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো তিন হাজার ১২৫ জনে।

তিন হাজারের মাইলফলক ছাড়িয়ে যাওয়ার এ দিনেও করোনার ঝুঁকির জন্য রেড জোনে থাকা সিলেটের মানুষ সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মানছেন না শনিবারও সিলেট নগরের বেশির ভাগ এলাকায় ছিল যানজট। ব্যবসাপ্রতিষ্ঠান, শপিংমল ও গণপরিবহনে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। প্রতিদিন স্বাস্থ্যবিধি ভঙ্গ করায় প্রশাসন সিলেটজুড়ে গড়ে দুই শতাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠানকে জরিমানা করলেও তা কোনোভাবেই সামলানো যাচ্ছে না। এ যেন নিয়ম ভাঙার প্রতিযোগিতা চলছে। এজন্য সিলেট বিভাগে হু হু করে বাড়ছে করোনা রোগীর সংখ্যা।

বিভাগের চার জেলায় শনিবার করোনা আক্রান্তের তথ্য

সিলেট
একদিনে নতুন করে সিলেট জেলায় আরও ১৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনিবার (২০ জুন) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এই ৩২ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেট জেলার ১৭ জন বাকি ১৫ জন হবিগঞ্জ জেলার বাসিন্দা। সিলেটের অপর এক করোনা রোগী শনাক্ত হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআরে করা পরীক্ষায়।

এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের উপপরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, শনিবার ওসমানীর ল্যাবে ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩২ জনের রিপোর্ট পজিটিভ আসে। এদিন ১৭৮টি নমুনা ল্যাব কর্তৃপক্ষ সংগ্রহ করে।

তিনি বলেন, ওসমানীর ল্যাবে নতুন শনাক্ত হওয়া ৩২ জনের মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার বাসিন্দা রয়েছেন ১৭ জন। যাদের মধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাঁচজন সদস্য রয়েছেন।

এছাড়া বাকি ১৫ জন হবিগঞ্জ জেলার। যাদের মধ্যে ১২ জন হবিগঞ্জ সদরের, বানিয়াচং উপজেলার দুইজন চুনারুঘাট উপজেলার একজন বাসিন্দা।

মৌলভীবাজার
মৌলভীবাজার জেলায় শনিবার (২০ জুন) নতুন করে ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে তাদের করোনা পরীক্ষা শেষে ফলাফল পজিটিভ আসে।

রাতে বিষয়টি নিশ্চিত করেছেন মৌলভীবাজারের সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা কর্মকর্তা মো. নাসির উদ্দিন। তিনি বলেন, মৌলভীবাজারে শনিবার ৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকা থেকে আমাদের কাছে এ রিপোর্ট পাঠানো হয়। এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৭১ জনে। ইতোমধ্যে ৮৬ জন সুস্থ হয়েছেন আর করোনায় মারা গেছেন চারজন।

হবিগঞ্জ
এই জেলায় শনিবার সবচেয়ে বেশি ৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ঢাকা পাঠানো নমুনা পরীক্ষায় ৬৯ জনের ও সিলেট ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে করা পরীক্ষায় আরও ১৫ জনের করোনা শনাক্ত হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল। তিনি বলেন, শনিবার জেলায় আরও ৮৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন ৩৬০ জন। তাদের মধ্যে ১৫৮ জন সুস্থ হয়েছেন আর মারা গেছেন চারজন।

সুনামগঞ্জ
শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে ২৫ জনের নমুনা পরীক্ষা করে সুনামগঞ্জের তিনজনসহ চারজনের করোনা শনাক্ত হয়েছে। অপরজন সিলেট জেলার বাসিন্দা।

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক বলেন, শাবির ল্যাবে আজ ২৫টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে চারজনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তদের তিনজনের বাড়ি সুনামগঞ্জে ও একজনের বাড়ি সিলেট জেলায়।

সবমিলিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত তিন হাজার ১২৫ জন। এর মধ্যে সিলেটে এক হাজার ৭০৬ জন, সুনামগঞ্জে ৭৮৮ জন, হবিগঞ্জে ৩৬০ জন ও মৌলভীবাজারে ২৭১ জন।

সিলেট বিভাগে এ পর্যন্ত ৬৫৮ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ২৩৯ জন, সুনামগঞ্জে ১৭৫ জন, হবিগঞ্জে ১৫৮ জন ও মৌলভীবাজারে ৮৬ জন। এখন পর্যন্ত সিলেট বিভাগে ৫৭ জন করোনায় মারা গেছেন। এর মধ্যে সিলেট জেলায় ৪৫ জন, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলায় মারা গেছেন চারজন করে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: